Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে জানমালের নিরাপত্তা চেয়ে বিভাগীয় কমিশনার ও ডিআইজি’র নিকট আবেদন

স্টাফ রিপোর্টার ॥ পরিবারের জানমালের নিরাপত্তার জন্য সিলেট বিভাগীয় কমিশনার ও ডিআইজি’র কাছে লিখিত আবেদন করেছেন নবীগঞ্জ উপজেলার তারালিয়া গ্রামের সুধীর গোপের ছেলে শুভ্র গোপ।
পৃথক আবেদনে তিনি বলেন, আমাদের পৈত্রিক ভূমি থেকে উৎখাতের জন্য গজনাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলের নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র চেষ্টা চালাচ্ছে। আবেদনে এলাকার জহুর আলীর ছেলে হোসাইন আহমেদ লালন, মৃত মারফত উল্লার ছেলে জহুর আলী, শওকত আলীর ছেলে রফিক আলী ও সফিক আলী, কাছন মিয়ার ছেলে জুবায়ের আহমেদ জুবুসহ ২৮ জনের নাম উল্লেখ করে তাদের উপর অভিযোগ করেন শুভ্র গোপ।
তিনি লিখিত আবেদনে বলেন, গত ২০/০৩/২০২০ইং তারিখে আমাদের জমির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণ করতে চাইলে বাঁধা দেই। কিন্তু ওই চক্রটি আমার মা-বাবাসহ তিনজনকে গুরুতর আহত করা হয়। আমার বড় ভাই সুচিত্র গোপকে কুপিয়ে জখম করা হয়। এ নিয়ে থানায় অভিযোগ করতে চাইলে ইউপি চেয়ারম্যান বিষয়টি শেষ করে দিবেন বলে ছয় মাস অতিক্রম করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করি। তখন ইউএনও আদালতের আশ্রয় নিতে বলেন। সে অনুযায়ি বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করি।
এই মামলা দায়েরের পর ওই পক্ষ আরো ক্ষিপ্ত হয়ে ভয়ভীতি দেখায় ও বাড়িঘরে হামলার হুমকি দেয়। আমারা দুই ভাই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছি। এরপর গত দুই বছর ধরে আমরা পরিবার নিয়ে আতংকের মধ্যে দিন কাটাচ্ছি।
অভিযোগে তিনি আরো বলেন, গত ১৭ মার্চ দিবাগত রাত আনুমানিক ১টায় শতাধিক লোক দা, লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে আমাদের জমির উপর জোরপূর্বক রাস্তা নির্মাণ করতে আসে। আমরা ভিডিও করতে গেলে আমাদের বাড়িতে আক্রমন চালায়। প্রাণ রক্ষার জন্য আমার জ্যাঠা বীর মুক্তিযোদ্ধা স্বর্গীয় সত্যেন্দ্র গোপের বাড়িতে আশ্রয় নেই। কিন্তু হামলাকারীরা আমরা জ্যাঠার ঘরের কলাপসিবল গেট, গ্রিল, দরজা-জানালা ভেঙে ত্রাসের সৃষ্টি করে। পরে পুলিশ আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ নিয়ে নবীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিলে বিষয়টি সামাজিকভাবে নিষ্পত্তির করার কথা বলা হয়। পরে হবিগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে জানমালের আবেদন করি। দ্রুত বিচার আদালতে দায়েরকৃত আমার মামলার তদন্ত কর্মকর্তা স্বাক্ষীদের বক্তব্য বিকৃত করে নিজের মত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। সর্বশেষ নবীগঞ্জ পুলিশের উদ্যোগে বিষয়টি নিষ্পত্তির জন্য বসলেও স্থানীয় রাজনৈতিক প্রভাবে মাঠ প্রশাসন প্রভাবিত হওয়ায় নিষ্পত্তি হয়নি। উপরোন্ত শান্তি ভঙ্গের ঘটনা ঘটলে আমার পরিবারকেই দায়ভার নিতে বলে জানিয়ে দেয়া হয়। এমতাবস্থায় তিনি পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।