Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায়-শাহ জাহান খান এমপি ॥ সকলকে ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে হবে

স্টাফ রিপোর্টার ॥ সাবেক নৌ-পরিবহন মন্ত্রী আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহ জাহান খান এমপি বলেছেন, শ্রমিকদের কল্যাণে কাজ করছে বর্তমান সরকার। ইতিমধ্যে সরকার শ্রমিকদের যুক্তিসঙ্গত বিভিন্ন দাবিগুলোও মেনে নিয়েছে এবং তা বাস্তবায়ন করেছে। তিনি আরো বলেন-আগামী নির্বাচনে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে হবে। গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের জেলা সভাপতি শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ মোঃ সজীব আলীর পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী। বক্তব্য রাখেন মৌলভী বাজার শ্রম অধিদপ্তরের শ্রম কর্মকর্তা মোশাহিদ বর চৌধুরী, হবিগঞ্জ জেলা বাস মালিক সমিতির সভাপতি ফজলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম, মৌলভী বাজার জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদুর রহমান ওয়াদুদ, ঢাকা মহানগর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আজহার আলী, হবিগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি সিরাজুল উদ্দিন খান, জেলা ট্রাক ও ট্যাংলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আওলাদ মিয়া, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শাহ হাবিবুর রহমান জিতু, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক দিয়ারিছ মিয়া, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, প্রচার সম্পাদক আলী হোসেন, কোষাধ্যক্ষ সেলিম আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুল ইসলাম রাজ, শ্রম কল্যাণ সম্পাদক আব্দুল আউয়াল, কার্যকরি সদস্য আহম্মেদ চৌধুরী ছায়েদ, মোঃ ফরিদ মিয়া, খলিলুর রহমান ইকবাল, মোজাম্মেল হোসেন, মোঃ লেচু মিয়া মুন্সী, সেলিম আহমেদ, আব্দুল আজিজ, আব্দুল আহাদ, শ্মাশানঘাট রোড মাইক্রোবাস সমবায় সমিতির সভাপতি আবিদুর রহমান সম্পাদক নূরুল আমিন লালন প্রমূখ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এমপি অ্যাডভোকেট আবু জাহির বলেন-এমপি নির্বাচিত হওয়ার পর শ্রমিকদের সর্ব্বোচ্চ অনুদান দিয়েছি। শ্রমিকদের সুবিধার্থে শহরের বগলা বাজার এলাকায় রেলের জায়গা ট্রাক টার্মিনাল নির্মাণ করা হবে। তিনি আরো বলেন-প্রত্যেক শ্রমিকদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। সন্তানেরা সুশিক্ষিত হলে তাদের উন্নতি বাড়বে। প্রধান বক্তার বক্তৃতকালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী বলেন-সামনের নির্বাচনের মাধ্যমে হবগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের নতুন গঠন করা হবে। যারা শ্রমিকদের জন্য অতীতে কাজ করেছেন তারাই নির্বাচিত হবেন। শ্রমিকদের সব সময় ঐক্যবদ্ধ থাকতে হবে।
সভায় বক্তারা বলেন-লাইন্সেস নবায়ন করতে ডোপস্টেট করতে হয়। কিন্তু হবিগঞ্জে ডোপস্টেট করা হয় না। সিলেটে গিয়ে ডোপস্টেট করতে শ্রমিকদের ডোপ স্টেট বিরম্ভনায় পড়তে হয়। তারা ডোপ স্টেট বিরম্ভনা দুর করার জন্য তারা আহ্বান জানান। সভায় সংগঠনের সার্বিক রিপোর্ট পেশ করা হয় এবং আগামী ১৫ জুলাইয়ের মাধ্যমে শ্রমিক আইডি কার্ড নবায়ন করার জন্য আহ্বান জানানো হয়। যারা আইডি কার্ড নবায়ন করবে তারা ভোটার হতে পারবেন না। সভায় সংগঠনের আসন্ন নির্বাচনের জন্য ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন উপ-কমিটি গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমানকে মনোনীত করা হয়। নির্বাচন কমিশনের সদস্যরা হলেন-সাবেক পৌর কাউন্সিলর উমেদ আলী শামীম ও আলী ইদ্রিছ হাইস্কুলের প্রধান শিক্ষক লিটন মিয়া।