Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত সকাল ৮টায়

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে জেলার বিশেষ আইন শৃংখলার মিটিং অনুষ্ঠিত হয়েছে। এতে হবিগঞ্জ কেন্দ্রীয় শাহী ঈদগাহে ঈদের জামাতের সময়সুচী, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও সড়ক নিরাপত্তা বিষয়ে আলোচনা করা হয়। গতকাল সোমবার বেলা আড়াইটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মিটিং অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে মিটিং এ সিদ্ধান্ত হয় যে, হবিগঞ্জ কেন্দ্রীয় শাহী ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের ১ম জামাত সকাল ৮টায় ও ২য় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ঈদের জামাতে আগত মুসল্লীদের সুবিধার্থে ঈদগাহের আশপাশের গাড়ী না রেখে দুরবর্তী জায়গায় গাড়ীর রাখা ও ঈদগাহ পরিস্কার পরিচ্ছন্ন এবং রং করার সিদ্ধান্ত হয়। এছাড়া ঈদে ঘরমুখী মানুষ যাতে নির্বিগ্নে চলাচল করতে পারে তার জন্য সড়ক নিরাপত্তার ক্ষেত্রে পুলিশ ও বিআরটিএ কর্তৃপক্ষকে আরো সক্রিয় থাকতে হবে। সরকার নিধার্রিত বাসের ভাড়ার বাহিরে কোনভাবেই ভাড়া বৃদ্ধি করা যাবেনা।
মিটিং এ আরো সিদ্ধান্ত হয় যে, ঈদকে সামনে রেখে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর কোন সুযোগ নাই। এক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। কোন অনিয়ম পরিলক্ষিত হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
মিটিং এ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাদিকুর রহমান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক, সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) মুহাম্মদ হাবিবুর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল ইসলাম, বাস মালিক সমিতির সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান প্রমুখ।