Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও ওজনে কম দেয়ায় ॥ শহরের আদি গোপাল সহ ৫টি প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ ওজনে কম দেয়া ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশন করার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিএসটিআই এর নেতৃত্বে গতকাল হবিগঞ্জ শহর, মাধবপুর এবং শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা এ জরিমানা করা হয়।
র‌্যাব-৯ সূত্রে জানা যায়, র‌্যার ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ্ এবং বিএসটিআই এর নেতৃত্বে হবিগঞ্জের বিভিন্ন স্থানে গতকাল ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশন করার অপরাধে হবিগঞ্জ শহরের আদি গোপাল মিষ্টান্ন ভান্ডারের রূপক চন্দ্র দাসকে ১ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। একই অপরাধে জয় গোপাল মিষ্টান্ন ভান্ডারের কৃষ্ণ চন্দ্র মোদককে ৭৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া মাধবপুরের জগদীশপুর ফিলিং স্টেশনে ওজনে কম দেয়ায় কাজী জোবায়েদ হোসেনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড, আল আমিন সিএনজি ফিলিং স্টেশনের মোঃ তাজ্জলকে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং শায়েস্তাগঞ্জের মেসার্স মা ফিলিং ষ্টেশনের মোঃ কদর আলীকে ৭৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এর অভিযানে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ শায়েস্তাগঞ্জ কোম্পানীর একটি আভিযানিক দল এ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। বিএসটিআই আইন-২০১৮ এর ৩১ ধারা, ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৪ (১), ২৯, ৩২ (১), ৩২ (৩) ধারা এবং ভোক্তা পরিবেশ সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ ধারা মোতাবেক এ সব অর্থদন্ড ও কারাদন্ড প্রদান করা হয়।
জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়া হবে।