Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ের সাংবাদিক হৃদয়ের উপর হামলার ঘটনায় থানায় অভিযোগ দায়ের

স্টাফ রিপোর্টার ॥ সংবাদ প্রকাশের জেরে বানিয়াচঙ্গে সাংবাদিক শিশিরের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বানিয়াচংয়ের কতিপয় চিহ্নিত জুয়াড়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার জেরে সাংবাদিক হৃদয় হাসান শিশির ও তার পরিবারের লোকজনের উপর বসতঘরে ঢুকে সন্ত্রাসী হামলা চালিয়েছে জুয়াড়ী মোহাম্মদ মিয়া। হামলাকারী মোহাম্মদ উপজেলার ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের অন্তর্গত আমীরখানী এলাকার মৃত ইমান মিয়ার ছেলে। ব”হস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে সাংবাদিক হ্রদয় হাসান শিশিরের মা জহুরা খাতুন বাদী হয়ে বানিয়াচং থানায় এ অভিযোগটি দায়ের করেন।
মামলার বিবরণে জানা যায়, বেশ কিছু দিন আগে স্থানীয় একটি পত্রিকায় “বানিয়াচংয়ে দিনে দুপুরেই বসছে জুয়া খেলার আসর” শিরোনামে সাংবাদিক শিশিরের একটি সংবাদ প্রকাশ করা হয়। এর পর থেকেই জুয়াড়ী মোহাম্মদ মিয়া প্রতিবেদক হৃদয় হাসান শিশির কে দেখে নেয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছিলো। কোনো সুযোগ না পেয়ে গত (১৯ এপ্রিল) বুধবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে জুয়াড়ী মোহাম্মদ ও সহযোগীরা সাংবাদিক হৃদয় হাসান শিশির সহ তার পরিবারের উপর হামলা চালায় এবং বাড়ী ঘর ভাংচুর করে। উক্ত হামলায় হৃদয় হাসান শিশির গুরুতর আহত হয়ে পড়লে প্রতিবেশীদের সহায়তায় তাকে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি সাথে সাথে তাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এব্যাপারে সাংবাদিক হৃদয় হাসান শিশির বলেন, পূর্ব পরিকল্পিতভাবে জুয়াড়ী মোহাম্মদ হত্যার উদ্দেশ্যে আমি এবং আমার পরিবারের উপর হামলা করেছে। এমনকি ঘরের অনেক জিনিসপত্র ভাংচুর করে। তিনি বলেন, কিছু দিন আগে আমি তার জুয়া খেলার নিউজ প্রকাশ করেছিলাম। তারপর থেকেই সে আমাকে মারার জন্য উৎপেতে ছিল। সুযোগ পেয়ে আমার উপর অতর্কিত হামলা চালায়।
এ ব্যাপারে অভিযুক্ত মোহাম্মদকে ফোন দিলে তাকে পাওয়া যায় নি। এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসাইন বলেন, ইতিমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তিনি বলেন, অপরাধী যেই হোক না কেন তাকে ছাড় দেয়া হবে না। দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে আইনী ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।