Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে আদালতে মামলা করায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাট

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার কাগাপাশা গ্রামে আদালতে দোকান দখলের মামলা করায় এক ব্যবসায়ীর দোকানে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় কমপক্ষে ১২ জন আহত হয়েছে। এতে প্রায় সাড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় হামলাকারীরা নারীদের শ্লীলতাহানিও করে। গত ১৮ এপ্রিল সোমবার সন্ধ্যায় কাগাপাশা বাজারে এ হামলার ঘটনা ঘটে।
এ বিষয়ে দোকান মালিক কাগাপাশা গ্রামের অলি মিয়া চৌধুরীর পুত্র মো. মিজানুর রহমান চৌধুরী বাদি হয়ে একই গ্রামের মৃত মনর মিয়া চৌধুরীর পুত্র মোবারক মিয়া চৌধুরী, আছদ্দর মিয়া, আব্দুল জলিলের স্ত্রী সমলা বেগম চৌধুরী, নাসির মিয়া চৌধুরীর স্ত্রী মিঠু বেগম চৌধুরীসহ ১০ জনকে আসামি করে বানিয়াচং থানায় এজাহার দায়ের করেছেন।
ঘটনার বিবরণে জানা যায়, আসামিরা কাগাপাশা বাজারে মিজানুর রহমান চৌধুরীর মালিকানাধীন দোকান ঘর জোরে বলে দখলের পায়তারা করে আসছে দীর্ঘদিন ধরে। এ বিষয়ে মিজানুর রহমান চৌধুরী আদালতে ১৪৪ ধারার মামলা করেন। এর পর থেকেই আসামিরা তার প্রতি ক্ষিপ্ত হয়ে উঠে এবং ওইদিন রামদা, ফিকল, লোহার রডসহ দেশীয় অস্ত্র নিয়ে তার দোকানে হামলা চালায়। এ সময় তার দোকানে থাকা নগদ ১ লাখ ১০ হাজার টাকা সহ প্রায় ২ লাখ টাকার ক্ষতিসাধন করে। এ ছাড়া উক্ত হামলার খবর পেয়ে বাঁধা দিতে আসা মিজানুর রহমান চৌধুরীর লোকজনকেও তারা মারধোর করে গুরুতর জখম করে এবং রেজিয়া নামের এক নারীর শ্লীলতাহানি করে। এ দিকে মামলা দায়েরের পর থেকে আসামিরা মিজানুর রহমান চৌধুরী ও তার লোকজনকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছে। যে কোনো সময় এ নিয়ে আবারও রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে।