Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটের রাণীকোর্টে দাঙ্গাহাঙ্গামা বৃদ্ধি ॥ ব্যবস্থা নিচ্ছে না পুলিশ

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলায় রাণীকোর্ট গ্রামে সাম্প্রতিকালে চুরি ও দাঙ্গাহাঙ্গামার ঘটনা বৃদ্ধি পেয়েছে। সেই সাথে মাদক ব্যবসাও থেকে নেই। এসব বন্ধে কার্যকর কোন ব্যবস্থা নিচ্ছে না পুলিশ।
জানা যায়, ওই গ্রামের বাসিন্দা নার্স সুপার ভাইজার কামরুন্নাহার শহরে থাকার কারণে গ্রামের বাড়ি দেখাশোনার দায়িত্ব দেন সামছুল ও ফুল মিয়াকে। কিন্তু একদল দুর্বৃত্ত প্রায়ই ওই বাড়ির বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। তাদের অভিযোগ একই গ্রামের টেনু মিয়া, অনু মিয়াসহ একদল এর সাথে জড়িত। তাদের বাঁধা দিলে মারধর করে। এ বিষয়ে থানায় একাধিকবার অভিযোগ দিলেও ওসি আলী আশরাফ কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করছেন না। উক্ত ঘটনাগুলো স্থানীয় চেয়ারম্যান মুজিবুর রহমান পলাশকে অবহিত করলে তিনি উল্লেখিত দাঙ্গাবাজদের ২ দিনের আল্টিমেটাম দেন। কিন্তু তারা দিলেও তারা ক্ষান্ত হয়নি। উল্টো ওই মহিলার বাড়ি ঘরের জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায় এবং বাড়াবাড়ি না করতে তাদেরকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলেও কাজ হয়নি। নিরূপায় হয়ে বাড়ির মালিক কামরুন্নাহার চুনারুঘাট-মাধবপুর সার্কেল এসপি মহসিন আল মুরাদকে অবহিত করলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি চলে আসার পর পুনরায় দাঙ্গাবাজরা ওই বাড়ির কেয়ারটেকারদের হুমকি ধামকি প্রদর্শন করে।
উল্লেখ্য, উপজেলার রাণীকোর্ট গ্রামে অবসরপ্রাপ্ত নার্স সুপারভাইজার কামরুন্নাহার বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় আদালতে মামলা দায়ের করেন। আদালত আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চুনারুঘাট থানার ওসিকে নির্দেশ দেন। কিন্তু পুলিশ তদন্তের নামে সময় ক্ষেপণ করছে বলে অভিযোগই করেন অবসরপ্রাপ্ত নার্স সুপারভাইজার কামরুন্নাহার। তিনি বলেন, হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২০ জানুয়ারি আমরু মিয়া, জিতু মিয়া, টেনু মিয়া, মোস্তাক মিয়া, আকিল মিয়া ও অনু মিয়াকে আসামি করে মামলা করেন। মামলাটি আমলে নিয়ে রুজু করার জন্য চুনারুঘাট থানার ওসিকে নির্দেশ দেন। কিন্তু আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না। তদন্তের নামে তিনি সময় ক্ষেপণ করে যাচ্ছেন। ফলে আসামিরা বেপরোয়া হয়ে উঠেছে এবং তাকে বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে।
এ অবস্থায় ওই নার্স সুপার ভাইজার শান্তি শৃংখলা রক্ষায় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করছেন।