Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে ৩৪ বোতল ভারতীয় ফেনসিডিলসহ মীর দুলাল আটক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা সুজন সাংগঠনিক সম্পাদক মীর দুলাল ও তার এক সঙ্গীকে ফেনসিডিলসহ আটক করেছে পুলিশ। তাদের নিকট থেকে ৩৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। গতকাল সোমবার রাতে তাদেরকে চুনারুঘাটের সীন্তবর্তী এলাকা থেকে আটক করা হয়। মীর দুলাল হবিগঞ্জ সদর উপজেলার লুকড়া ইউনিয়নের জয়নগর গ্রামের মীর মো. দুলাই মিয়ার পুত্র। সে বর্তমানে শহরের খাদ্যগুদাম রোড এলাকায় বসবাস করছে। চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলী আশরাফ জানান, সোমবার সন্ধ্যায় উপজেলার জরুলিয়া গ্রামীণ ব্যাংক সংলগ্ন এলাকায় মীর দুলাল ও তার সঙ্গী বিকাশকে সন্দেহ হলে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে। এ সময় তাদের দেহ তল্লাসী করে ৩৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে তাদেরকে আটক করে থানায় নেয়া হয়। জেলা সুশাসনের জন্য নাগরিক (সুজন) সাধারণ সম্পাদক চৌধুরী মিছবাহ-উল-বারী লিটন জানান, আটক মীর দুলাল সুজন এর জেলা সাংগঠনিক সম্পাদক। দীর্ঘদিন পূর্বে এ কমিটি করা হয়েছিল। ইতিমধ্যে কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তা ভেঙ্গে দেয়া হয়েছে। এখনও নতুন কমিটি করা হয়নি।
পুলিশ জানায়, রাত পৌণে ৭টায় উপজেলার জারুলিয়া গ্রামীণ ব্যাংক সংলগ্ন এলাকায় আসামী খুঁজতে যায় পুলিশের একটি দল। এ সময় তাদেরকে সন্দেহ করে পুলিশ। তখন তাদের তল্লাশী করে ৩৪ বোতল ভারতীয় ফেনসিডিল পায়।
আটকের পর মীর দুলাল নিজেকে পুলিশের কাছে সংবাদকর্মী বলে পরিচয় দেয়। এ সময় তার নিকট থেকে এসকে টিভি, জে বি টিভিসহ কয়েকটি অনলাইন টিভির কার্ড উদ্ধার করা হয়। পরে চুনারুঘাট থানার এসআই লিটন ঘোষ একদল পুলিশ তাদেরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। মাদক বহনকালে তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে। পুলিশ জানায়, দুলাল দীর্ঘদিন ধরে মোটর সাইকেলে প্রেস স্টিকার লাগিয়ে সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলসহ বিভিন্ন মাদক পাচার করে আসছে। বিষয়টি পুলিশের নজরে এলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ ঘটনায় চুনারুঘাট থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। ওসি আলী আশরাফ জানান, মাদক আইনে মামলা করা হয়েছে। আজ মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করা হবে।