Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মহান স্বাধীনতা দিবসে শেখ হাসিনা মেডিকেল কলেজে বিভিন্ন কর্মসুচি

স্টাফ রিপোর্টার ॥ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে গত ২৬ মার্চ হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ বিভিন্ন কর্মসুচি গ্রহণ করে। কর্মসুচির মধ্যে দিবসের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭টায় দূর্জয় স্মৃতি সৌধে পুষ্পবক অর্পণ করা হয়। সকাল ৮টায় মেডিকেল কলেজের মেডিসিন ক্লাব এর সহযোগীতায় ছাত্র- ছাত্রীদের নিয়ে স্বেচ্ছায় রক্তদান করা হয়। সকাল ৯টায় মেডিকেল কলেজের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুনির্মল রায় এর সভাপতিত্বে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন” বিয়ষক আলোচনা সভা এবং কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (কার্ডিওলজি) ডা. মো. সোলাইমান মিয়া।
মেডিকেল কলেজের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে আয়োজিত সভায় বক্তব্য রাখের মেডিকেল কলেজের অধ্যাপক (রেডিওলজি এন্ড ইমেজিং) ডা. মোস্তাক আহমেদ ভূঁইয়া, সহযোগী অধ্যাপক (অর্থোপেডিক সার্জারী) ডা. পূর্ণেন্দু বিশ্বাস, সহযোগী অধ্যপক (প্যাথলজি) ডা. অজয় রায় চৌধুরী, সহযোগী অধ্যাপক (মাইক্রোবায়োলজি) ডা. কান্তি প্রিয় দাশ, প্রভাষক (ফিজিওলজি) ডা. মোছাঃ রোজিনা রহমান ও মো: আব্দুল মন্নান, স্টেনোগ্রাফার এবং ছাত্র ছাত্রীগণ।
সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দুর্বার উন্নয়ন এবং স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা ও মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সহকারী অধ্যাপক (শিশু) ডা . মুহাম্মদ ওবায়দুল হক।