Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

লাখাইয়ে ২ আওয়ামীলীগ নেতার বিরোধ ॥ সংঘর্ষ ॥ ১০ জন গুলিবিদ্ধসহ ৭০ জন আহত ॥ ৮২ রাউন্ড শর্ট গান ও টিয়ার সেল নিক্ষেপ

আবুল কাসেম, লাখাই থেকে ॥ লাখাইয়ের মুড়িয়াউক গ্রামে দুই আওয়ামীলীগ নেতার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ১০জন গুলিবিদ্ধসহ অন্তত ৭০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৬৩ রাউন্ড শর্ট গান ও ১৯ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। গতকাল দুপুর ২টার দিকে ওই গ্রামের আ’লীগ নেতা মুড়িয়াউক ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক মাসুক মিয়া ও আরেক আ’লীগ নেতা আব্দুল খালেকের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামের আ’লীগ নেতা মুড়িয়াউক ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক মাসুক মিয়া ও আরেক আ’লীগ নেতা আব্দুল খালেকের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। গত বুধবার রাতে গ্রামের দোকান ঘরের সামনে উভয় দলের ছেলেরা কেরাম বোর্ড খেলছিল। খেলার এক পর্যায়ে তাদের মধ্যে বাগবিতন্ডা হয়। এসময় আব্দুল খালেকের ছেলে কিবরিয়াকে মাসুকের লোকজন মারধর করে। এরই জের ধরে গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় উভয় দলের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘন্টা ব্যাপি সংঘর্ষ চলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৬৩ রাউন্ড রাবার বুলেট ও ১৯ রাউন্ড টিয়ার সেল গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে লাখাই থানার অফিসার ইনচার্জ হাসানুজ্জামান জানান, রাজনৈতিক কোন বিষয় নয়, স্থানীয় অধিপত্য নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষে আহতদের মধ্যে আকাশ (১২), আজমান (৪০), মহসিন (১৬), মিনারা (৩০), পাবেল (১৫), কিবরিয়া (১৬), কালাম (১৫) ও জুনেদকে (২৬)কে সহ ৩৫ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল এবং আমির (৪৮), আক্কাস (৩২), বাসির (২৮) ও সাইফুল (৩২)সহ অন্তত ২০ জনকে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ দিকে লাখাই হাসপাতালে চিকিৎসা নিতে আসা উভয় দলের রোগীরা আগে চিকিৎসা নেওয়ার জন্য কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে।