Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে জমি থেকে জোরপূর্বক মাটি উত্তোলনে বাধা দেয়ায় বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাট

স্টাফ রিপোর্টার ॥ জমি থেকে জোরপূর্বক মাটি উত্তোলনে বাধা দেয়ায় বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে মাধবপুর উপজেরার চৌমুহনী ইউনিয়নের অলিপুর গ্রামে। এ ঘটনায় ওই গ্রামের মোঃ আব্দুল মজিদ বাদী হয়ে ৮জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করেন।
অভিযুক্তরা হচ্ছে-ওই গ্রামের আফছর উদ্দিন, মোঃ জয়নাল আবেদীন, মোঃ মহিউদ্দিন, মোঃ বুলু মিয়া, মোঃ তুষার মিয়া, মোঃ জসিম উদ্দিন, মোঃ নিজাম উদ্দিন ও মোঃ বধু মিয়া।
মামলার বিবরণে জানা যায়, মৃত আব্দুল শহিদের পুত্র আব্দুল মজিদ ও জিয়াউর রহমান জমি থেকে অভিযুক্তরা ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করলে তারা বাধা দেয়। কিন্তু তাদের বাধা উপেক্ষা করে আসামীগণ বালু উত্তোলন করে। বিষয়টি গ্রামের মুরুব্বীদের জানানো হয়। এতে ক্ষুব্ধ হয়ে আসামীগণ তাদেরকে হুমকী প্রদর্শন করে। এর জের ধরে গত ২০ মার্চ সকালে আসামীগণ ওই ভূমি থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন শুরু করলে মজিদ ও জিয়া বাধা প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা তাদের বাড়িঘরে হামলা চালায়। এক পর্যায়ে ঘরে আগুন ধরিয়ে দেয়। আগুনে ঘর পুড়ে যাওয়া সহ অন্যান্য মালামালে ব্যাপক ক্ষতি হয়। এ সময় লোকজন এগিয়ে আসলে অভিযুক্তরা হুমকী দিয়ে চলে যায়।