Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দখল মুক্ত হল রামপুর শশ্মানঘাট ও কালীমন্দির সংলগ্ন পরিত্যক্ত নদীর ভূমি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর রামপুর গ্রামবাসী সম্মিলিত প্রচেষ্টায় অবৈধ দখল মুক্ত হল রামপুর শশ্মানঘাট ও কালী মন্দির সংলগ্ন পরিত্যক্ত নদীর ভূমি।
শশ্মানঘাট সংলগ্ন এই সরকারী ভূমি শশ্মানঘাট ও কালী মন্দির দীর্ঘদিন যাবত ব্যাবহার করে আসছে। পরিত্যক্ত এ ভূমি শশ্মানঘাটের অনুকুলে বন্দোবস্ত পাওয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট হবিগঞ্জ সদরের এডভোকেট মোঃ আবু জাহিরএমপি’র সুপারিশসহ আবেদন করা হয়েছে। রামপুর শশ্মানঘাট পার্শ্ববর্তী গোবিন্দপুর গ্রামের হাছন আলী ওরফে চারাগ আলীর পুত্র শাহ আলম ওরফে আলিম উল্লা এই ভূমি জোর পূর্বক দখল করে পরিত্যক্ত নদীর এপাড়-ওপাড় সংযোগ বাঁধ নির্মাণ করে মাছ চাষের জন্য পুকুরের মতো করে এবং কয়েক লাখ টাকার মাটি ও বালু বিক্রি করে টাকা হাতিয়ে নেয়।
গতকাল সকালে শশ্মানঘাট ও কালীমন্দির কমিটি রামপুর এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় এই অবৈধ বাঁধ কেটে দখল মুক্ত করে এবং শশ্মানঘাট ও কালী মন্দিরের অনুকুলে দখল নেয়। সরকারের যথাযথ কর্তৃপক্ষের নিকট এলাকাবাসী ওই ভূমি ধর্মীয় প্রতিষ্ঠান শশ্মানঘাটের অনুকুলে বন্দোবস্ত বা বরাদ্দ প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানান।
রামপুর শশ্মানঘাট ও কালীমন্দির কমিটি কর্তৃক এই অবৈধ দখল ও বাঁধ ভাঙ্গা অভিযানে এলাকার সর্বস্তরের হিন্দু জনসাধারনের পাশাপাশি সক্রিয় সহযোগীতা করেন ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব এম.এ মোতালিব, গোবিন্দপুর গ্রামের আমেরিকা প্রবাসী শাহীন মিয়া, মেম্বার রাজীব আহমেদ, মজলিশপুর গ্রামের শহীদ মিয়া, রামপুর গ্রামের রোটারিয়ান শেখ জামাল, শরীফ উদ্দিন ও সেবলু মিয়া প্রমূখ।