Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ কারচুপি করে তেলের মূল্য বৃদ্ধি করাসহ বিভিন্ন কারণে শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর বাজার ও স্টেশন রোড এলাকায় বাজার অভিযান পরিচালনা করে হবিগঞ্জ জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এসময় ৭ প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল (৩ মার্চ) বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে এবং র‌্যাব ৯ এর একটি দলের সার্বিক সহযোগিতায় শায়েস্তাগঞ্জ উপজেলার দাওদনগর বাজার ও স্টেশন রোড এলাকায় বাজার অভিযান পরিচালনা হয়।
জানা যায়, ব্যবসায়ীরা ভোক্তাদের সাথে তেলের মুল্য নিয়ে কারচুপি করে বোতলের গায়ে লেখা মুল্য ঘষে তুলে ফেলছে। এছাড়া বোতলের গায়ে দাম লেখা থাকলেও অসাধু ব্যবসায়ীরা ক্রেতাদের কাছে বেশি দামে বিক্রয় করছে। অভিযান পরিচালনা করে তেলে দামে কারচুপি হাতেনাতে ধরা পড়ায় সোহেল স্টোরকে ৩ হাজার, পরিতোষ স্টোরকে ৫ হাজার ও রায়হান স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মুল্য তালিকা না থাকায় শাহ আলম চালের দোকানকে ৩ হাজার টাকা ও মূল্য মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করায় একতা স্টোর কে ৫ হাজার টাকা ও বিরাজ স্টোর কে ৪ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের দায়ে বিএম ফার্মেসি কে ৩ হাজার জরিমানা করা হয়।
এ বিষয়ে সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন, তেলের মূল্য নির্ধারিত দামের চাইতে বেশি রাখা নিয়ে নানা অভিযোগের আসে ভোক্তা অধিকার হবিগঞ্জ জেলা কার্যালয়ে এরই ধারাবাহিকতায় অভিযান পরিচালনা করে তেলের দামে কারচুপির সত্যতা পাওয়া যায় এবং প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয় বলে জানান তিনি।