Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

গোপায়া ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের শপথ গ্রহণ স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার ৫নং গোপায়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের গেজেট প্রকাশ হলেও শপথ গ্রহন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত। গতকাল ১ মার্চ আদালত এ আদেশ দেন। আদেশে জেলা প্রশাসক, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে শপথ গ্রহন যাতে অনুষ্ঠিত না হয় সে নির্দেশনা দেয়া হয়। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি শাহ মোহাম্মদ এজাজ রহমান স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে ১৬ ফেব্রুয়ারি বুধবার নির্বাচন কমিশন চেয়ারম্যান মোঃ আব্দুল মন্নানের শপথ গ্রহণ ও দায়িত্ব গ্রহণ নিয়ে গেজেট প্রকাশ করে। বিজ্ঞ আদালত পুনঃ আদেশ না দেয়া পর্যন্ত আগামী বৃহস্পতিবার শপথ গ্রহণ না করাতে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এদিকে দুই চেয়ারম্যান প্রার্থীর মামলার গ্যাড়াকলে পড়ে অন্যান্য প্রার্থীরা বিপাকে পড়লেও বর্তমান চেয়ারম্যান আক্তার হোসেনের খুলেছে ভাগ্য। এর আগে নির্বাচনে সহিংসতা ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগে গোপায়া ইউনিয়নের ২নং ওয়ার্ডে পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন। পরবর্তীতে আব্দুল মন্নান উচ্চ আদালতের শরণাপন্ন হলে গত ৭ ফেব্রুয়ারি উচ্চ আদালত পুনঃনির্বাচনের সিদ্ধান্ত বাতিল করে নির্বাচনের গেজেট প্রকাশ করার নির্দেশনা প্রদান করেন। জানা যায়, গত ২৮ নভেম্বর হবিগঞ্জ সদর উপজেলার ৫নং গোপায়া ইউনিয়ন এর আয়োজিত নির্বাচন শেষে সন্ধ্যায়, ভোট গণনা পর ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময়। বহুলা সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা-ভাংচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করে একদল দূর্বৃত্ত। পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টিয়ার সেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন ।
এ ঘটনায় সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭০/৮০ জনকে আসামী করা হয়।
প্রিজাইডিং অফিসারের দায়ের করা মামলায় উল্লেখ করা হয়েছিল ভোট গণনা শেষে ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময় হামলা, ভাঙচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করা হয়েছে।