Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোঃ কায়সার এর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টি সরকারের কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সার গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। মরহুমের জানাযা নামাজ আজ শনিবার ভোররাত ৫টায় মাধবপুরের নয়াপাড়াস্থ ইটাখোলা গ্রামে মরহুমের বাড়িতে অনুষ্ঠিত হবে।
মানবতা বিরোধী অপরাধ মামলায় ২০১৪ সালের ২৩ ডিসেম্বর সৈয়দ মোঃ কায়সারকে মৃত্যুদন্ডের আদেশ দেয়া হয়। এর পর থেকে তিনি কাশিমপুর কারাগারে ছিলেন। সম্প্রতি অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় গতকাল ভোর ৫টায় ইন্তেকাল করেন।
সৈয়দ মোহাম্মদ কায়সার ১৯৪০ সালের ১৯ জুন জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭০ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৯৭৯ সালে জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১৭ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন সৈয়দ মোহাম্মদ কায়সার। তিনি জাতীয় পার্টি হবিগঞ্জ শাখার সভাপতির দায়িত্ব পান। ১৯৮৬ ও ১৯৮৮ সালে হবিগঞ্জ-৪ আসন থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচন করে দুই দফা তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ওই সময় তাকে কৃষি প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন এরশাদ। এরপর ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন।