Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্রের অর্থায়নে শীতবস্ত্র বিতরণ ॥ দেশে বিনিয়োগ বাড়াতে প্রবাসীদের আহ্বান জানালেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ তথ্য প্রযুক্তি ও কারিগরি খাতে বিনিয়োগ করে শিক্ষিত বেকার যুবকদের জন্য কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখতে বিশে^র বিভিন্ন দেশে বসবাসরত হবিগঞ্জের প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ¦ এডভোকেট মোঃ আবু জাহির। তিনি গতকাল সোমবার বেলা ২টায় হবিগঞ্জ শহরের ঐতিহাসিক শিরিষতলায় দু:স্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হারুনুর রশিদ চৌধুরী, মোহাম্মদ নাহিজ, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক সাধারণ সম্পাদক শাহ ফখরুজ্জামান, চৌধুরী মাসুদ আলী ফরহাদ, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি শাকিল চৌধুরী ও সাবেক সভাপতি প্রদীপ দাশ সাগর।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ এডভোকেট আবু জাহির এমপি আরও বলেন, “সরকার দু:স্থ মানুষের কল্যাণে বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা, বয়স্ক ভাতা চালু করেছে। এছাড়াও দেশে শিক্ষার প্রসার ঘটাতে উপবৃত্তি ও বিনা মূল্যে বই বিতরণ করছে। পাশাপাশি স্বাস্থ্য, তথ্য প্রযুক্তি ও অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে।” তিনি বিশে^র বিভিন্ন দেশে বসবাসরত হবিগঞ্জের প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, “বিচ্ছিন্ন ভাবে আর্থিক সহযোগিতা না করে তথ্য প্রযুক্তি ও কারিগরি খাতে বিনিয়োগ করা প্রয়োজন। যাতে শিক্ষিত বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হয়, বেকারত্ব দুর হয়।” হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্র এর অর্থায়নে ও ঐতিহ্যবাহী হবিগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ৪ শতাধিক দু:স্থ মানুষের মাঝে চাদর বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেয়াওয়াত করেন এস.এ টিভি হবিগঞ্জ প্রতিনিধি হাফেজ আব্দুর রউফ সেলিম। গীতাপাঠ করেন যমুনা টিভির স্টাফ রিপোর্টার প্রদীপ দাশ সাগর।