Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নিষেধাজ্ঞা অমান্য করে দিনে দুপুরে ট্রাক-ট্রাক্টর চলাচল

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের শহরের প্রধান সড়কে নিষেধাজ্ঞা অমান্য করে দিনে দুপুরে অবাধে চলাচল করছে ট্রাক-ট্রাক্টর। মাসিক আইনশৃংখলা সমন্বয় সভায় ট্রাক, ট্রাক্টর চলাচলে নিষেধাজ্ঞা আরোপের কঠোর সিদ্ধান্ত হয়। অভিযোগ রয়েছে, ট্রাফিক পুলিশকে ম্যানেজ করেই শহরের ভেতরে প্রবেশ করানো হচ্ছে মালবোঝাই ট্রাক ও ট্রাক্টর। এতে একদিকে বাড়ছে সড়ক দুর্ঘটনা, প্রাণহানির সংখ্যা। সৃষ্টি হচ্ছে যানজট। বাড়ছে মানুষের দূর্ভোগ। মাঝে মাঝে নামকাওয়াস্তে অভিযান চালায় ট্রাফিক পুলিশ। কিন্তু তাদের অভিযানের বিরুদ্ধেও রয়েছে বিভিন্ন অনিয়মের অভিযোগ।
সরেজমিনে দেখা যায়, মোটর সাইকেলসহ বেশ কয়েকটি গাড়ি আটক করলে লোক দেখানোভাবে একটি বা দুইটির বিরুদ্ধে মামলা দিয়ে বাকীগুলো রহস্যজনক কারণে ছেড়ে দেয়া হয়। আর এ কারণেই শহরে দিব্যি চলছে ইট-মাটি ও বালুসহ মালামাল বোঝাই বহনকারী ট্রাক এবং ট্রাক্টর।
অভিযোগ রয়েছে, বানিয়াচং উপজেলার জামালপুর গ্রামের নবী রহমানের পুত্র আফিকুল ইসলাম গত ২৮ জানুয়ারি সকালে শহরের চৌধুরী বাজারে তার মোটর সাইকেল সার্ভিসিং করাতে আসেন। কিন্তু তার কাছে এক ট্রাফিক পুলিশ ২ হাজার টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চাঁদা না দেওয়ায় বিভিন্ন অজুহাতে মামলা দিয়ে মোটর সাইকেলটি আটক করে নিয়ে আসা হয়।
জানা যায়, শহরের ভেতরে সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত কোনো ধরনের ট্রাক, ট্রাক্টর চলাচল করতে পারবে না। এ বিষয়ে মাসিক সভায় সিদ্ধান্ত হয়। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়। নির্দিষ্ট সময় ছাড়া ট্রাক, ট্রাক্টর চলাচল করলে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু অদ্যাবদি কার্যকরী কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।
এ বিষয়ে ট্রাফিক ইন্সপেক্টর জানান, নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় নজরদারী কম হচ্ছে। নির্বাচন শেষে ব্যবস্থা নেয়া হবে।