Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে স্ত্রী হত্যা মামলায় যৌতুকলোভী স্বামী গ্রেফতার

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগে দায়েরকৃত মামলায় পুলিশ দানিছ মিয়া নামে এক বিয়ে পাগল স্বামীকে গ্রেফতার করেছে। গ্রেপ্তার হওয়া দানিছ মিয়া বাহুবল উপজেলার ডুবাঐ গ্রামের মৃত উস্তার মিয়ার পুত্র।
গত ২১ এপ্রিল সকালে দানিছ মিয়ার স্ত্রী শাকিরা বেগম (২০)-এর রহস্যজনক মৃত্যু হয়। ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর নিহতের ভাই শাহীন মিয়া বাদী হয়ে বাহুবল মডেল থানায় মামলা দায়ের করলে গতকাল পুলিশ দানিছ মিয়াকে গ্রেফতার করে।
পুলিশ সূত্র জানায়, দানিছ মিয়া এলাকায় ‘বিয়ে পাগলা’ হিসেবে পরিচিতি। জনশ্র“তি আছে, সে এ পর্যন্ত গোপন ও প্রকাশ্যে অন্ততঃ ত্রিশটি বিয়ে করেছে। গত ২২ ফেব্র“য়ারি আলাবানু নামে এক স্ত্রীকে ঘরে রেখে সিলেট জেলার কানাইঘাট থানার বানিগ্রামের ইসলাম উদ্দিন-এর কন্যা শাকিরা বেগম (২০) কে বিয়ে করে দানিছ মিয়া। শাকিরা বেগমকে বিয়ে করে ঘরে তোলার পর থেকে দানিছ মিয়া তার স্ত্রী আলাবানুকে বিদেশ পাঠানোর প্রক্রিয়া শুরু করে। এক পর্যায়ে আলাবানুকে বিদেশ পাঠানোর টাকা জোগাড় করতে দানিছ মিয়া নববধূ শাকিরা বেগম-এর কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে। শাকিরা বেগম-এর পিতা-মাতা অসুস্থ ও কর্মক্ষম হওয়ায় উক্ত যৌতুকের দাবি মেটাতে অপারগতা প্রকাশ করে। এ অবস্থায় শাকিরা বেগম-এর উপর চলতে থাকে নির্যাতন। এক পর্যায়ে মেহেদীর রঙ মুছার আগেই বিয়ের দুই মাসের মাথায় স্বামীর ঘর থেকে শাকিরার মৃত দেহ উদ্ধার করে পুলিশ। তাৎক্ষণিক এ ব্যাপারে বাহুবল মডেল থানায় অপমৃত্যু মামলা হলেও ময়না তদন্ত রিপোর্টে ‘আঘাতজনিত কারণে মৃত্যু’ উল্লেখ থাকায় নিহতের ভাই শাহীন মিয়া বাদী হয়ে গতকাল বুধবার সকালে বাহুবল থানায় ভগ্নিপতি দানিছ মিয়া ও তার স্ত্রী (নিহত বোন শাকিরার সতিন) আলাবানুকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। এ প্রেক্ষিতে বাহুবল মডেল থানার এসআই সোহেল মাহমুদ-এর নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে আসামী আলাবানুর পিত্রালয় গোহারুয়া গ্রাম থেকে দানিছ মিয়াকে গ্রেফতার করে। এ সময় অপর আসামী আলাবানু পালিয়ে আত্মরক্ষা করে। গ্রেফতারের পর হত্যাকান্ডের ব্যাপারে মুখ খোলতে রাজি না হওয়ায় পুলিশ দানিছ মিয়াকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করেছে।