Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ভবিষ্যত প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, দেশপ্রেম, স্বাধীনতার ইতিহাস ও সংস্কৃতি বাঙালি জাতির পুরোনো ঐতিহ্য। একাত্তরের ৭ মার্চ রেসকোর্স ময়দানে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ এদেশের কৃষক, শ্রমিক, দিনমজুরসহ সকল শ্রেণি পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে। এরপর কাঁধে কাঁধ মিলিয়ে তাঁরা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর এই দেশ স্বাধীন হয়। গৌরবোজ্জল সেই ইতিহাস বর্তমান ও পরবর্তী প্রজন্মের নিকট তুলে ধরা প্রয়োজন। মহান বিজয় দিবস-২০২১ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলে গতকাল বুধবার বেলা ১১টায় স্থানীয় শিল্পকলা একাডেমীতে হবিগঞ্জ জেলা তথ্য অফিসের উদ্যোগে আলোচনা সভা ও সংগীতানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেছেন।
এমপি আবু জাহির আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, দেশবাসী স্বাধীনতার চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগ সরকারের কর্মকান্ডের সুফল ভোগ করছে। এই ধারাবাহিকতা রক্ষা ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শৈলেন চাকমা। স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা পবন চৌধুরী। মুক্তি যুদ্ধের চরম পত্র পাঠ করেন বিয়াম লাইব্রেরী স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন আরা। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক, সাংবাদিক, শিার্থী এবং বিভিন শ্রেনী পেশার সুধীজন উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগীত পরিবেশন করেন তথ্য অফিসের নিয়মিত শিল্পীবৃন্দ। মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে তথ্য অফিসের বিভিন্ন কর্মসূচিতে সহযোগিতা করায় ৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে তথ্য অফিসের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় করেন বাংলাদেশ টেলিভিশনের হবিগঞ্জ প্রতিনিধি আলমগীর খান সাদেক।