Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মুক্তিযোদ্ধা এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে-এমপি আবু জাহির ॥ শেখ হাসিনার হাতে যতদিন দেশ, নিরাপদ থাকবে জাতি ও বাংলাদেশ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর শায়েস্তাগঞ্জ লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং তার ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল বাংলার আবাল বৃদ্ধ বনিতা। দীর্ঘ ৯ মাস পাকহানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করে এদেশকে স্বাধীন করেছিলেন বীর মুক্তিযোদ্ধারা। এই দীর্ঘ ৯ মাসে জাতি তাদের অনেক সূর্য সন্তানদেরকে হারিয়েছে। পঙ্গুত্ব বরণ করেছেন অনেক বীর মুক্তিযোদ্ধা। পরাধীনতার শৃংখল থেকে বের হয়ে ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের একটি পতাকা। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে দিয়েছেন একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। আর তারই কন্য জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতা বিরোধী শক্তি দেশের উন্নয়কে বাধাগ্রস্থ করার জন্য ২১বার শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছিল, কিন্তু তাদের সেই ষড়যন্ত্র কখনো সফল হয় নাই। শেখ হাসিনার হাতে যতদিন থাকবে দেশ, নিরাপদ থাকবে জাতি ও বাংলাদেশ। বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে মহান বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন।
জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্ধোধনের পর মুক্তিযোদ্ধা এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের উত্তরীয় পরিয়ে এবং ফুল দিয়ে বরণ করা হয়। জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, উপ-পরিচালক স্থানীয় সরকার মোহাম্মদ নাজমুল হাসান, পৌর মেয়র আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী টিপু, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস শহিদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম জুয়েল প্রমুখ। এরপর বিকাল বিকাল ৩টায় সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরের নেতৃত্বে জালাল স্টেডিয়ামে প্রশাসন এবং বিভিন্ন শ্রেনী পেশার কয়েক হাজার মানুষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে যোগ দেন।