Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দেশে ফিরে আসার আকুতি সৌদি আরবে নির্যাতনের শিকার নবীগঞ্জের গৃহবধু জামিনা আক্তার

নবীগঞ্জ প্রতিনিধি ॥ দালালের খপ্পরে পড়ে নবীগঞ্জের গৃহবধু জামিনা আক্তার সৌদি আরবে গৃহকর্তার নির্যাতনের শিকার হওয়ার চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এ ব্যাপারে ওই নির্যাতিত গৃহবধুর স্বামী তার স্ত্রীকে দেশে ফিরিয়ে আনতে আইনের আশ্রয়ের প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন স্বামী সাহাঙ্গীর মিয়া।
সুত্রে জানাযা য়, উপজেলার বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের সোনাপুর গ্রামের ইউনিয়ন পরিষদের দফাদার সাহাঙ্গীর মিয়ার সাথে পরিচয় হয় মানব পাচারকারী দালাল হবিগঞ্জের শহীদ মিয়ার সাথে। উক্ত শহীদ মিয়া হবিগঞ্জের টঙ্গিরঘাট এলাকার আব্দুল হাসিমের ছেলে। সেই সুবাধে উক্ত দালাল শহীদ মিয়া সৌদি আরবে হাসপাতালে ভাল বেতনের ভিসা আছে বলে সাহাঙ্গীর মিয়ার স্ত্রীকে সৌদি পাটানোর জন্য বলে। সাহাঙ্গীর রাজি না হলেও তাকে নানান সুযোগ সুবিধা ও লোভ লালসা দেখিয়ে ২ লাখ টাকার বিনিময়ে সৌদি যাওয়ার সুবর্ণ সুযোগ হাত ছাড়া না করতে বলে দালাল শহীদ। লোভনীয় অফার পেয়ে সাহাঙ্গীর মিয়া তার স্ত্রী জামিনা আক্তারকে সৌদি পাঠাতে সম্মতি হয়। ২ লাখ টাকার বিনিময়ে শহীদ মিয়া জামিনা আক্তারকে হাসপাতালে চাকুরী দেয়ার কথা বলে গত ৭ নভেম্বর ২০২১ইং তারিখে সৌদি প্রেরন করে। কিন্তু সেখানে পৌছার পর হাসপাতালে চাকুরীর বদলে জামিনার ঠাই হয় এক গৃহকর্তার বাসায়। উক্ত বাসায় নেয়ার পর পরই জামিনা আক্তারের উপর গৃহকর্তার নির্যাতন শুরু হয়। গৃহকর্তার নির্যাতন সহ্য করতে না পেরে জামিনা আক্তার ভিডিও কলে তার স্বামী সাহাঙ্গীর মিয়া সকল ঘটনা খোলে বলেন এবং তাকে দেশে ফিরিয়ে নেয়ার আকুতি জানান। এ সময় জামিনা প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন উক্ত ভিডিও কলে।
সাহাঙ্গীর মিয়া এ ব্যাপারে শহীদ মিয়ার সাথে যোগাযোগ করলে শহীদ মিয়া নানা টালবাহানা করে। এক পর্যায়ে উক্ত শহীদ জামিনা আক্তারকে ফোনে তার স্বামী ও বাড়ির লোকজনের সাথে কথা বলা থেকে বিরত থাকতে বলে। অন্যতায় তার আরও ক্ষতি হবে বলেও জানায়। জামিনা আক্তার উক্ত ভয়েজ রেকর্ড তার স্বামীর নিকট প্রেরন করেছে। এ ব্যাপারে অসহায় সাহাঙ্গীর মিয়া তার নির্যাতিত স্ত্রী জামিনাকে দেশে ফিরিয়ে আনতে আইনশৃংখলা বাহিনীসহ সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন। প্রায় ১০/১৫ দিন যাবৎ স্ত্রী জামিনা কোন অবস্থায় আছেন তা বলতে পারছেন না সাহাঙ্গীর। এ ব্যাপারে শহীদ মিয়ার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল ফোন অফ পাওয়া যায়।