Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে আকল মিয়া হত্যায় জড়িত মোশাহিদ মিয়া আটক

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতি ও আহলে সুন্নাতওয়াল জামাত উপজেলার সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে মোশাহিদ ওরফে কালা মিয়া (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আটক মোশাহিদ ওরফে কালা চুনারুঘাট উপজেলার মিরাশি ইউনিয়নের আলোনিয়া এলাকার ছাবু মিয়ার ছেলে।
এ তথ্য নিশ্চিত করে পিবিআই ইন্সপেক্টর রেজাউল করিম জানান, ২ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে চুনারুঘাট উপজেলা থেকে তাকে আটক করা হয়। তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনে হচ্ছে তার কাছে গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। বিকেলে আদালতে পাঠানো হয় এবং অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ১০ রিমান্ডের আবেদন করা হয়েছে, আগামী রবিবার শুনানি ।
উল্লেখ্য, গত ২০১৮ সালের ১ মার্চ আবুল হোসেন আকল মিয়া হত্যাকান্ডের ঘটনা ঘটে। ২ মার্চ শুক্রবার দিবাগত রাতে নিহতের ছেলে নাজমুল ইসলাম বকুল বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৬ জনের বিরুদ্ধে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন। মামলায় বাজারের ব্যবসায়ী রঞ্জন পাল, পৌর কাউন্সিলর চন্দনা গ্রামের কুতুব আলী ও শহরের মধ্যবাজারে উচ্ছেদকৃত মা ভেরাইটিজ স্টোরের মালিক জসিম উদ্দিন শামীম এবং আমকান্দি গ্রামের সুমন মিয়াকে আসামী করা হয়েছে। মামলার বাদী জানান, এ পর্যন্ত এনিয়ে হত্যা মামলায় মোশাহিদ এছাড়াও চুনারুঘাট পৌর মেয়র সাইফুল আলম রুবেল, কাউন্সিলর কুতুব উদ্দিন, শামীম, সিএনজি চালক জসিম, সুমনকে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় চুনারুঘাটের পৌর মেয়র সাইফুল আলম রুবেল সহ সবাই জামিনে মুক্ত রয়েছেন। এর মধ্যে ব্যবসায়ী রঞ্জন পাল পলাতক ও কাউন্সিলর কুতুব উদ্দিন কারাগারে মারা যান।