Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জে ও ডায়াবেটিস দিবস পালন করা হয়েছে। এবারের প্রতিপাদ্য হচ্ছে “ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়” এ উপলক্ষে গতকাল রবিবার হবিগঞ্জ ডায়াবেটিক সমিতির উদ্যোগে সকাল সাড়ে ৯টায় হবিগঞ্জ ডায়াবেটিক সমিতির সভাপতির সভাপত্বিতে ও অফিস সেক্রেটারী মোঃ ফজলুল করিমের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন, সমিতির কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার ফণী ভূষণ দাশ, সমিতির সদস্য আশরাফ আলী খান, আজীবন সদস্য প্রশান্ত কুমার, হবিগঞ্জ ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ ওয়াহিদুল ইসলাম, ডাঃ নিলুফা ইয়াছমিন সুমি, হেলথ এডুকেটর আল আমিন কাসেম প্রমুখ।
অনুষ্ঠানে তথ্য প্রকাশ করা হয় যে, হবিগঞ্জ ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালে সপ্তাহে প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত আউটডোরে রোগী দেখা হয়, কিডনী ডায়ালাইসিস সহ অত্যাধুনিক যন্ত্রাপাতি দ্বারা অত্যান্ত সূলভ মূল্যে সকল ধরনের পরিক্ষা-নিরিক্ষা ৩০-৪০% করা হয় এবং বিকাল ৩ টায় বাহুবল উপজেলার মিরপুর স্কুলে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্টিত হয়।
এতে দুই শহ¯্রাদিক রোগীদের ডায়াবেটিস নির্ণয় করা হয়। উক্ত ফ্রী মেডিকেল ক্যাম্পে হবিগঞ্জ ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের ল্যাব টেকনোলজিষ্ট উত্তম কুমার দেব, অফিস সহকারী মোঃ লাইজু মিয়া, ল্যাব সহকারী আব্দুল মোতালিব টেনুসহ প্রমুখ।