Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে একই ওড়নায় স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের দক্ষিণ নরপতি গ্রামে একই ওড়নায় পেচানোস্বামী-স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা হলেন-চুনারুঘাট সদর ইউনিয়নের নরপতি গ্রামের পুকুর ভাঙ্গা এলাকার আবুল হোসেনের ছেলে রিক্সা চালক আব্দুর রউফ (৩০) ও তার স্ত্রী আলেয়া আক্তার (২৫)।
স্থানীয়রা জানায়, ওই দিন সকাল সাড়ে ৯টা বেজে গেলেও আব্দুর রউফ দম্পতি ঘরের দরজা না খোলায় সন্দেহ হয়। তখন একজন ঘরে ঢুকে দেখেন স্বামী-স্ত্রীর মরদেহ রশিতে ঝুলে আছে। সাথে সাথে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সার্কেল এএসপি মহসিন আল মুরাদ।
পরিবার সূত্রে জানা যায়, প্রায় ১২ বছর পূর্বে আব্দুর রউফ ও আলেয়ার বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে রায়হান (১০), ফরহাদ (৪) বয়সের দুইটি ছেলে সন্তান রয়েছে। তারা ফসলি জমির মাঝখানে বাড়ি করে বসবাস করে আসছিলেন। শিশুপুত্র রায়হান জানায়, তার পিতা আব্দুর রউফ একজন রিকশা চালক ও তার মা সৌদি আরব প্রবাসী। মাসখানেক পূর্বে আলেয়া আক্তার দেশে আসেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে তার বাবা ও মা খাওয়া দাওয়া করে এক রুমে ঘুমিয়ে পড়েন। আর সে একই ঘরের পাশের রুমে ঘুমে ছিল। সকালে উঠে দেখতে পায় ঘরের তীরের সাথে ওড়না পেছানো গলায় ফাঁস দেয়া অবস্থায় তার মা-বাবা ঝুলছিল।
তারা আত্মহত্যা করেছে নাকি এটি হত্যার ঘটনা এ নিয়ে জনমনে প্রশ্ন ঝুলছে। কেউ কেউ বলছেন এটি অত্মহত্যা নয়, হত্যাকান্ড হতে পারে।
স্থানীয় লোকমুখে শোনা যাচ্ছে আব্দুর রউফের সাথে তার ছোট ভাই চঞ্চল মিয়ার বাড়ির জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এনিয়ে স্থানীয় মুরুব্বীরা একাধিকবার বিচার শালিশ করে কোন সুরাহা হয়নি।
চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী আশরাফ বলেন, মরদেহ উদ্ধার করা হয়েছে। এটি হত্যা নাকি আত্মহত্যা তদন্ত না করে কিছু বলা যাচ্ছে না। আমরা বিষয়টি গুরুত্বের সাথে দেখছি।