Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জলসূখা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বদল হওয়া প্রার্থী শাহজাহান মিয়ার বিরুদ্ধে অপপ্রচার

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বদল করা নিয়ে সমালোচনা শুরু হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় তৃণমূল থেকে শুরু করে কেন্দ্র জরীপে এগিয়ে থাকা মো. শাহজাহান মিয়াকে বাদ দেয়া হয় তার বিরুদ্ধে একাধিক মামলা ও তিনি নাকি বর্তমান চেয়ারম্যান হিসেবে আছেন এমন তথ্য থাকার অভিযোগে। কিন্তু তার বদলে মনোনয়ন দেওয়া হয় রোখসানা আক্তার শিখাকে। তবে তাকে নিয়েও এবার বিতর্ক তৈরি হয়েছে। অভিযোগ আছে তিনি বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়ে কেন্দ্রকে ভুল বুঝিয়ে মনোনয়ন পেয়েছেন। এই বিষয়টি বিবেচনায় নিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী বদলের দাবি তুলছেন অনেক নেতাকর্মী।
দলীয় সূত্র জানায়, চেয়ারম্যানপ্রার্থী মো. শাহজাহান মিয়ার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। নির্বাচনে তিনি প্রথমে দলীয় মনোনয়ন পান। তবে এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনা ছিল।
এ বিষয়ে মো. শাহজাহান মিয়া বলেন, বর্তমানে আমার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তবে কোনোটিরই গ্রেফতারি পরোয়ানা নেই। অস্ত্র মামলা ছিল সাজানো নাটক। এ মামলা থেকে আমি অব্যাহতি পেয়েছি। আর ডাকাতি আমি কেন করতে যাবো ? আমার বিলের (জলমহাল) ব্যবসা আছে। এখানেতো অনেকেই কাজ করে জীবিকা নির্বাহ করেন। আমার বিরুদ্ধে মামলাগুলো ষড়যন্ত্র। গ্রাম্য দ্বন্দ্বের শিকার আমি।
রোখসানা আক্তার শিখার বিএনপি থেকে আওয়ামী লীগে আসার বিষয়ে একাধিক আওয়ামী লীগ নেতা বলেন, কয়েক বছর আগে বিএনপির সমর্থন নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন শিখা। পরবর্তীতে তিনি আওয়ামী লীগের সঙ্গেই আছেন।
দলের এমন সিদ্ধান্তে হতবাক হয়েছেন তৃণমূলের অনেক নেতাকর্মীরা।
খবর নিয়ে জানা যায়, গত দুই অক্টোবর আজমিরীগঞ্জ উপজেলার জলসূখা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজ মিয়া ও সাধারণ সম্পাদক শচীন্দ্র গোপ পরিচালিত ওই সভায় চেয়ারম্যান প্রার্থীদের তালিকা করে ব্যবস্থা নিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর পত্র দেয়া হয়। উক্ত পত্রের মন্তব্য কলামে উল্লেখ করা হয় রোকসানা আক্তার ২০১৪ সনে উপজেলা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন এবং তিনি বিএনপি থেকে আগত। আর শাহজাহান মিয়াকে ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক যুবলীগ নেতা ও ৪বারের ইউপি সদস্য হিসেবে উল্লেখ করা হয়। এইভাবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবরও পত্র প্রেরণ করা হয় এবং একই মন্তব্য লিখে দেয়া হয়। এসব পত্রে আরেকজন মনোনয়ন প্রত্যাশী ফয়েজ মিয়ার মন্তব্য কলামে বর্তমান চেয়ারম্যান উল্লেখ করা হয়। ৪ অক্টোবর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী কেন্দ্রীয় আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক বরাবর পত্র প্রেরণ করেন। তাদের পত্রের মন্তব্য কলামেও শাহজাহান মিয়াকে ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক যুবলীগ নেতা ও চারবারের ইউপি সদস্য হিসেবে উল্লেখ করা হয়। কিন্তু শাহজাহান মিয়া বাংলাদেশ আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীদের জন্য ফরম যার নং ২১৯৩ যাচাই করে দেখা যায়, গত ৬ অক্টোবর যে ফরম জমা দেন এর কোথাও নিজেকে চেয়ারম্যান হিসেবে উল্লেখ করেন নি। কিন্তু স্থানীয় ও জাতীয় কয়েকটি মিডিয়ায় তাকে নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে। এসব মনগড়া সংবাদের প্রতিবাদ জানিয়ে শাহজাহান মিয়া বলেন, আমি আওয়ামী লীগের একজন তৃণমূল কর্মী। আমি মুজিব আদর্শে বিশ্বাসী। অপপ্রচার করে আমার জনপ্রিয়তা কমানো যাবে না। আমার বিশ্বাস দলের জন্য কাজ করলে আজ না হউক কাল দল আমাকে মূল্যায়ন করবে।