Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে যৌন হয়রানির অভিযোগে দ-প্রাপ্ত শ্রমিকের জামিন মঞ্জুর

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলায় ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দায়েরকৃত রিভিশনের শুনানীতে জামিন পেয়েছে দ-প্রাপ্ত নির্মাণ শ্রমিক মিয়াদ মিয়া (২১)। সেই সাথে ভিকটিম ও তার অভিভাবককে হবিগঞ্জের দায়রা জজ আদালতে হাজিরের ব্যবস্থা নেয় পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে কোর্টের বিজ্ঞ বিচারক এম এল বি মেজবাহ উদ্দিন আহমেদের আদালতে তারা হাজির হয়। জামিনে মুক্তি দেয়ার আগে ভিকটিম কিশোরী অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় সরাসরি আদালতে জবানবন্দি না নিয়ে বিজ্ঞ বিচারক তার খাস খামরায় জবানবন্দি গ্রহণ করেন।
এর আগে গত ১৩ অক্টোবর হবিগঞ্জের বিজ্ঞ দায়রা জজ আদালতের বিচারক এম এল বি মেজবাহ উদ্দিন আহমেদের আদালতে জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শেখ ফরহাদ এলাহী সেতু জনস্বার্থে রিভিশন দায়ের করেন। বিচারক মামলা আমলে নিয়ে গতকাল ১৯ অক্টোবর ইভটিজিংয়ের মামলার মূল নথি তলবসহ ভিকটিমকে আদালতে হাজির করার জন্য নবীগঞ্জ থানার ওসিকে নির্দেশ প্রদান করেন। এর প্রেক্ষিতে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ ভিকটিম ও তার অভিভাবকসহ মামলার মূলনথি নবীগঞ্জ থেকে কোর্টে প্রেরণের ব্যবস্থা নেন।
জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক বলেন, গত ১১ অক্টোবর নবীগঞ্জ উপজেলার রতনপুর প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন আহমেদ ঝিলকা গ্রামের গউছ মিয়ার ছেলে ওই স্কুলের ভবন নির্মাণ শ্রমিক মিয়াদ মিয়া (২১) কে দ-বিধি ৫০৯ ধারা মতে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন। এ নিয়ে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে তার নজরে আসে। এর প্রেক্ষিতে তিনি জনস্বার্থে ফৌজদারী রিভিশন মামলাটি দায়ের করেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দ-প্রাপ্ত নির্মাণ শ্রমিক মিয়াদ মিয়া কারাগার থেকে বেরিয়ে আসে।
তিনি আরও বলেন, কোনো ঘটনা ভ্রাম্যমান আদালতের সামনে হলে সেই অনুযায়ী তিনি সাজা দিতে পারেন। কিন্তু নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করেননি। তিনি মানুষের কথা শুনে মোবাইল কোর্ট আইন ২০০৯ইং সনের ৬ ধারার বিধান লংঘন করে অভিযুক্ত মিয়াদ মিয়াকে ৬ মাসের কারাদ- দেন। এ আদেশটি মোবাইল কোর্ট আইন বহির্ভূত।