Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যুবসমাজ ও পুজারীদের সংঘর্ষে পুলিশ আহত হওয়ার ঘটনায় নবীগঞ্জে ১৪২ জনের বিরুদ্ধে মামলা

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া দুর্গা মন্দরিরের পূজামন্ডপের সামনে স্থানীয় যুবক ও পূজারীদের সংঘর্ষে পুলিশ আহত হবার ঘটনায় ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) মধ্যরাতে নবীগঞ্জ থানার এসআই অমিতাভ তালুকদার বাদী হয়ে নবীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।
নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, গুমগুমিয়া গ্রামে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ আঘাতপ্রাপ্ত হন। এ ঘটনায় এসআই অমিতাভ বাদী হয়ে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। এঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, কুমিল্লার পূজামন্ডপে কোরআন শরীফ রাখাকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের স্থানীয় যুব-সমাজ একটি মিছিল বের করে। মিছিলটি গুমগুমিয়া গ্রামের দুর্গা মন্দিরের সামনে আসা মাত্রই পূজারীদের যুবকদের সাথে বাকবিতন্ডা হয়। এসময় উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।
খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা করলে নবীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমদ মাথায় আঘাতপ্রাপ্ত হন। পরে তাকে নবীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।