Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে ভ্রাম্যমান আদালতের রায়ের বিরুদ্ধে রিভিশন দায়ের

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলায় ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে এক যুবককে ৬ মাসের কারাদ- দেয়ায় ভ্রাম্যমান আদালতের রায়ের বিরুদ্ধে জনস্বার্থে রিভিশন দায়ের করেছেন আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডঃ শেখ ফরহাদ এলাহী সেতু।
তিনি গত ১৩ অক্টোবর হবিগঞ্জের বিজ্ঞ দায়রা জজ আদালতের বিচারক এম.এল.বি মেজবাহ উদ্দিন আহমেদের আদালতে এ রিভিশন দায়ের করেন। বিচারক মামলা আমলে নিয়ে আগামী ১৯ অক্টোবর ইভটিজিংয়ের মামলার মূল নথি তলবসহ ভিকটিমকে আদালতে হাজির করার জন্য নবীগঞ্জ থানার ওসিকে নির্দেশ প্রদান করেন।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বলেন, গত ১১ অক্টোবর নবীগঞ্জ উপজেলার রতনপুর প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন আহমেদ ঝিলকা গ্রামের গউছ মিয়ার ছেলে ওই স্কুলের ভবন নির্মাণ শ্রমিক মিয়াদ মিয়া (২১) কে দ-বিধি ৫০৯ ধারা মতে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন। এ নিয়ে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে তার নজরে আসে। এর প্রেক্ষিতে তিনি জনস্বার্থে ফৌজদারী রিভিশন মামলাটি দায়ের করেন। যার নং-১১৮/২১। সেই সাথে উক্ত আসামির জামিন প্রার্থণাও করেন।
তিনি আরও বলেন, কোনো ঘটনা ভ্রাম্যমান আদালতের সামনে হলে সেই অনুযায়ী তিনি সাজা দিতে পারেন। কিন্তু নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালতের নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করেননি। তিনি মানুষের কথা শুনে মোবাইল কোর্ট আইন ২০০৯ইং সনের ৬ ধারার বিধান লংঘন করে অভিযুক্ত মিয়াদ মিয়াকে ৬ মাসের কারাদ- দেন। এ আদেশটি মোবাইল কোর্ট আইন বহির্ভূত ও ভ্রমাতœক।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান, স্কুলের শিক্ষক ও অভিভাবকের নিকট থেকে অভিযোগ শুনে তিনি ঘটনাস্থলে যান। স্বাক্ষ্যপ্রমাণ শেষে এ সাজা দেন।