Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নির্বাচনী হালচাল ॥ আজমিরীগঞ্জ সদর ইউনিয়নে ৫ প্রার্থীর প্রচারণা তুঙ্গে

শেখ আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ১১ নভেম্বর। উপজেলায় ৫টি ইউনিয়নের মধ্যে ১নং সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে প্রার্থীরা চালাচ্ছেন উঠান বৈঠক, প্রচার-প্রচারণা। ইতিমধ্যে প্রার্থীদের প্রচারনায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। প্রত্যেক প্রার্থী এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। সদর ইউনিয়নে আওয়ামীলীগ ও স্বত্তন্ত্র প্রার্থীদের অব্যাহত প্রচারণায় দিন দিন বদলে যাচ্ছে ভোটের হিসেব। গত ২৯ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২য় ধাপের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। ফলে আগামী ১১ নভেম্বর এ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
বর্তমান চেয়ারম্যান উপজেলার যুবলীগের সাবেক সভাপতি আব্দুল কদ্দুছ মিয়া এবার প্রার্থী হচ্ছে না বলে জানা গেছে।
এ ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীগণ হচ্ছেন-আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আজমিরীগঞ্জ উপজেলা যুবলীগের বর্তমান আহ্বায়ক বাবলু রায়, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আশরাফুল হোসেন মোবারুল, ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল আওয়াল, উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ স্বাধীন মিয়া। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা ইসমাইল হোসেন শরস।
আওয়ামলীগের মনোনয়ন প্রত্যাশী ৪ জনের নাম গতকাল জেলা থেকে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। ইতিপূর্বে দলীয় কর্মকান্ড ও জনসম্পৃক্ততা বিবেচনা করে দল থেকে প্রার্থী মনোনয়ন দেয়া হবে।
এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৭ হাজার ৩১৫ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৫৩৫ জন ও নারী ভোটার ৩ হাজার ৭৮০ জন। প্রার্থীগণ প্রচারনার পাশাপাশি দলের মনোনয়ন পেতে দৌড়ঝাপ শুরু করছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। অপরদিকে স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ওই ইউনিয়নে নির্বাচন করছেন ১ প্রার্থী। কাঙ্খিত চেয়ারম্যান পদটি নিজেদের ভাগে নিতে তারা চালাচ্ছেন প্রচারনা।