Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চাচাকে পিতা দেখিয়ে জাতীয় পরিচয়পত্র তৈরী ॥ জালিয়াতি মামলায় সেলিম কারাগারে

স্টাফ রিপোর্টার ॥ অসৎ উদ্দেশ্য হাসিল করার লক্ষে জালিয়াতির আশ্রয় নিয়ে আপন চাচাকে পিতা উল্লেখ করে জাতীয় পরিচয়পত্র তৈরি এবং চাচাতো বোনের সাথে প্রতারনার আশ্রয় নিয়ে মুল্যবান ভূমি হেবা দলিল করার অভিযোগে দায়েরকৃত মামলায় প্রতারক সেলিম মিয়াকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় সহিদ মিয়া বাদী হয়ে আদালতে মামলা দায়ের করলে তদন্তে তা প্রমাণিত হয়েছে। সিআইডি দীর্ঘ তদন্ত শেষে গত জুন মাসে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
মামলা সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের রিয়াজ নগর গ্রামের আকবর আলীর পুত্র সহিদ মিয়া ও রফিক মিয়া। রফিক মিয়ার পুত্র সেলিম মিয়া প্রতারণার আশ্রয় নিয়ে কু-উদ্দেশ্যে জালিয়াতির আশ্রয় নিয়ে তার পিতা রফিক মিয়ার পরিবর্তে চাচা সহিদ মিয়াকে পিতা উল্লেখ করে জাতীয় পরিচয়পত্র তৈরী করে। সহিদ মিয়ার মেয়ে রেহানা বেগম ও সুমাইয়া সুলতানা লারার নামে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে স্টার সিরামিকের নিকট কিছু জায়গা ও বিল্ডিং রয়েছে। সেলিম মিয়া প্রতারনার আশ্রয় নিয়ে রেহানাকে ভয়ভীতি প্রদর্শন করে জায়গা ও বিল্ডিং হেবা দলিল করে নেয়। এ ঘটনায় সহিদ মিয়ার অপর মেয়ে সুমাইয়া সুলতানা আদালতে স্বত্ব মামলা দায়ের করেন। এদিকে সেলিম মিয়ার পিতা রফিক মিয়া হওয়া সত্বেও রফিক মিয়ার পরিবর্তে চাচা সহিদ মিয়াকে পিতা দেখিয়ে পাসপোর্টও করেছে। এসব বিষয় জানতে পেরে সহিদ মিয়া বিগত ১৮ জানুয়ারী জালিয়াতির অভিযোগ এনে ভাতিজা সেলিম মিয়ার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিতে প্রেরণ করেন।
এদিকে সিআইডির পরিদর্শক পান্না লাল বড়–য়া দীর্ঘ তদন্তে মামলার সত্যতা পেয়ে গত ২১ জুন আদালতে প্রতিবেদন দাখিল করেন। উক্ত মামলায় প্রতারক সেলিম মিয়া গতকাল বুধবার আদালতে হাজির হন। বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট তাহমিনা হক মামলার দীর্ঘ শুনানী শেষে সেলিম মিয়ার জামিন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।