Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে ৭৮টি ইউনিয়ন ও ৬ পৌরসভায় গণটিকা প্রদান শুরু

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ৭৮টি ইউনিয়ন এবং ৬টি পৌসভায় একযোগে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। টিকা প্রয়োগের প্রথম দিনে জেলায় ৮৪টি কেন্দ্রে ৫০ হাজার ৪০০ মানুষকে টিকা দেয়ার লমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ।
গতকাল শনিবার সকাল ১১টা থেকে হবিগঞ্জ পৌরসভার পিটিআই সড়কের প্রবাসী কল্যাণ পরিষদ, জেলা পরিষদসহ বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন নবাগত পুলিশ সুপার এসএম মুরাদ আলি, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, মাফরোজা আক্তার শিমু, সদর থানার ওসি মোঃ মাসুক আলী, ডিবির ওসি মোঃ আল আমিনসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ। এ সময় পুলিশ সুপার করোনা টিকা গ্রহণে খোঁজ খবর নেন এবং স্বাস্থ্যবিধি মেনে সকলকে টিকা গ্রহণের আহ্বান জানান। সরেজমিনে গিয়ে দেখা যায়, টিকা গ্রহণে সাধারণ মানুষের ব্যাপক আগ্রহ ছিল। নারী-পুরুষরা স্বয়ষ্ফুর্তভাবে টিকা গ্রহণের জন্য কেন্দ্রে ভিড় করেছেন। প্রতিটি কেন্দ্রেই ছিল টিকা গ্রহীতাদের দীর্ঘ লাইন।
জেলার সিভিল সার্জন ডা. এ কে এম মুস্তাফিজুর রহমান জানান, গণটিকা কার্যক্রমের প্রথমদিনে জেলায় ৫০ হাজার ৪০০ মানুষকে টিকা দেয়ার প্রস্তুতি নেয়া হয়। ৭৮টি ইউনিয়ন ও ৬টি পৌরসভায় ২৫২টি বুথে টিকা দেয়া হচ্ছে। প্রতিটি বুথে ২ জন ভ্যাক্সিনেটর ও ৩ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন।