Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জেলা প্রশাসনের উদ্যোগে ৭দিন ব্যাপী সপ্তাহব্যাপী সাংস্কৃতিক উৎসব ॥ থাকছে-বাউল গান, পালা গান, যাত্রা-‘রহিম বাদশা রূপবান’ ও ‘নবাব সিরাজউদৌল্লাহ’

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হচ্ছে সপ্তাহব্যাপী সাংস্কৃতিক উৎসব। আবহমান বাংলার পুরোনো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গণ নিমতলায় এ উৎসব অনুষ্ঠিত হবে। প্রতিদিন সন্ধ্যার পর এ অনুষ্টান শুরু হবে। ৭দিন ব্যাপী কর্মসুচির মধ্যে রয়েছে-২৪ সেপ্টেম্বর রবীন্দ্র-নজরুল লোকজ সংগীত এর উপর আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৫ সেপ্টেম্বর লোকজ সংস্কৃতি, ২৬ সেপ্টেম্বর বাউল গানের আসর, ২৭ সেপ্টেম্বর নাটক, ২৮ সেপ্টেম্বর যাত্রা ‘রহিম বাদশা রূপবান’, ২৯ সেপ্টেম্বর যাত্রা ‘নবাব সিরাজউদৌল্লাহ’ এবং ৩০ সেপ্টেম্বর সমাপনী দিনে থাকছে পালা গান, এতে অংশ নেবেন ‘নিশিকান্ত সরকার, বাগেরহাট ও মনি শংকর সরকার, খুলনা’।
৭দিন ব্যাপী উৎসব সুন্দর ও সুষ্টুভাবে সুসম্পন্ন করার লক্ষে ইতিমধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আব্দুর রউফকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। গতকাল রাতে জেলা প্রশাসকের বাংলোয় ওই কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কমিটির আহ্বায়ক মোঃ আবদুর রউফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সবায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার। এতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার মোজাম্মেল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফাকুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, জেলা ইউপি চেয়ারম্যান সমিতির আহ্বায়ক মুক্তিযোদ্ধা মোঃ আলী মমিন, সাবেক চেয়ারম্যান এম এ কাদির শামছু, বিটিভি প্রতিনিধি আলমগীর খান সাদেক, জেলা শিল্পকলা একাডেমীর সহ সভাপতি সিদ্ধার্থ বিশ্বাস, সুরবিতানের সাধারণ সম্পাদক আবুল ফজল, বাসস প্রতিনিধি শাহ ফখরুজ্জামান, মোজাম্মেল হক বাবুল, নাজির আব্দুস সামাদ।
সভায় বিস্তারিত আলোচনা শেষে উক্ত উৎসবে র‌্যাফেল ড্র, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতার আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। এসব কর্মসুচি বাস্তবায়নে একাধিক উপ-কমিটি গঠন করা হয়েছে।