Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে চিত্রাংকণ প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের একযুগ পূর্তি উদযাপন উপলক্ষে উন্মুক্ত চিত্রাংকণ প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১ টায় স্থানীয় আরডিহলে চিত্রাংকণ প্রতিযোগীতা অনুষ্টিত হয়।
হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি গোলাম মোস্তফা রফিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিদ্ধার্থ বিশ্বাসের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপসচিব ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিলীপ কুমার বণিক, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক শামীম আহমেদ, কাউন্সিলর শেখ নুর হোসেন, চারুকলার সাবেক অধ্যক্ষ আলাউদ্দিন আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ রিয়াজউদ্দিন আহমেদ। চিত্রাংকণ প্রতিযোগীতায় সার্বিক তত্বাবধানে ছিলেন সাংস্কৃতিক পরিষদের চারুকলা বিভাগের পরিচালক মোজাম্মেল হক বাবুল ও হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন শিপন।
অনুষ্টানের শুরুতে প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ বিশ্বাস ও সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন শিপন। অনুষ্টানে রবীন্দ্র সম্মেলনী পরিষদ ও আনন্দধারা একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত ওস্তাদ জ্যোতির্ময় দাসের প্রতি শ্রদ্বা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। আগামী ২৮ জুন বিকাল ৪ টায় চিত্রাংকণ প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।
অনুষ্টানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিশুদের মেধা বিকাশে চিত্রকলার একটি বিশেষ ভুমিকা রয়েছে। হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের এ উদ্যোগকে একটি মহৎ উদ্যোগ বলে আখ্যায়িত করেন। এ পরিষদকে তিনি সর্বাতœক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।