Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাট ও মাধবপুরে করোনায় ২ জনের মৃত্যু ॥ ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত আরো ৯৯ জন

স্টাফ রিপোর্টার ॥ গতকাল করোনায় আক্রান্ত চুনারুঘাট ও মাধবপুরে আরো ২ জন মারা গেছেন। এ নিয়ে সরকারী হিসেব অনুযায়ী জেলায় করোনা আক্রান্ত হয়ে ২৬ জন মারা গেছেন। ডেপুটি সিভিল সার্জন ডাৎ মুখলেছুর রহমান উজ্জল জানান, চুনারুঘাট উপজেলার ৫৮ বছর বয়স্ক পুরুষ গত ১০ জুলাই চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদান করেন। পরে তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল রাতে তিনি মারা যান।
অপর দিকে মাধবপুর উপজেলার নোয়াপাড়া গ্রামে করোনায় আক্রান্ত হয়ে আব্দুস সাত্তার (৫০) নামের এক পোশাক কারখানার শ্রমিক মারা গেছেন।
গতকাল বুধবার বিকাল ৩টার দিকে ওই গ্রামের মৃত রঙ্গু মিয়ার পুত্র আব্দুস সাত্তারের করোনা উপসর্গ দেখা দিলে গত ৩ জুলাই মাধবপুর হাসপাতালে নমুনা প্রদান করেন। এর পর থেকে তিনি বাড়িতেই আইসোলেশনের ছিলেন। গতকাল বিকেলে তিনি মারা যান। সন্ধ্যার দিকে স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়।
এদিকে মধ্যনোয়াপাড়া ও বেঙ্গাডুবা গ্রামে করোনা আতংকে অনেক লোক ঘর থেকে বাহিরে বের হচ্ছে না। নোয়াপাড়া ইউপি চেয়ারম্যান ওই দুই গ্রামের মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করেছেন।
এদিকে গতকাল নতুন করে আরো ৯৯ জনের করোনা সনাক্ত হয়েছেন। ২০৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের দেহে করোনা পজেটিভ পাওয়া যায়। আক্রান্তের হার ৪৮%। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলার ৫৬জন, মাধবপুর উপজেলার ১৩জন, বাহুবল উপজেলার ৮জন, বানিয়াচং উপজেলার ৭ জন, চুনারুঘাট উপজেলার ৫ জন, নবীগঞ্জ উপজেলার ৪জন, আজমিরীগঞ্জ উপজেলার ৪ জন ও লাখাই উপজেলার ২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৩ হাজার ৪৮৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৩৩ জন।