Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজমিরীগঞ্জে লকডাউনে ডাক্তারকে জরিমানার টাকা ফেরত প্রদান

শেখ আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জে উপজেলার কাকাইলছেও বাজারের ডা. রেজাউল করিমকে জরিমানার টাকা ফেরৎ দেয়া হয়েছে। গতকাল সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান খান জরিমানার অর্থ চিকিৎসকের নিকট ফেরত প্রদান করেন। জানা যায়, আজমিরীগঞ্জে উপজেলার কাকাইলছেও বাজারে পপুলার ফেজিওথেরাপী’র সত্ত্বাধিকারি ডা. রেজাউল করিম জানান, মহামারি করোনার পরিস্থিতিতে তিনি জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যন্ত অঞ্চলের রোগিদের সেবা দিয়ে আসছি। জরিমানা করায় আমি মর্মাহত হলাম।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শোয়েব শাত-ঈল ইভান বলেন, ডা. রেজাউল করিমের সত্ত্বাধিকারি পপুলার ফেজিওথেরাপী প্রতিষ্ঠানে গিয়ে রোগিদের ভীড় দেখা যায়। সেখানে রোগিরা স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় রেজাউল করিমকে সতর্ক করে দেয়া হয়েছিল। কিন্তু গত শনিবার দুপুরেও একই অবস্থায় প্রতীয়মান হয়। ওই প্রতিষ্ঠানে সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রক ও নির্মুল) আইন ২০১৮ এর ২৫(২) ধারা অমান্য করা হয়েছে। তাই প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। স্বাস্থ্যবিধি অমান্য করার প্রমান সরূপ ভিডিও চিত্র ধারন করা হয়েছে বলেও জানান তিনি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মতিউর রহমান খান বলেন, দন্ডাদেশপ্রাপ্ত চিকিৎসক আপিল করেছিলেন। তিনি একজন করোনা যোদ্ধাও। এ দু’টি বিষয় বিবেচনায় জরিমানার টাকা মওকুফ করা হয়েছে। তাকে জরিমানার টাকা ফেরত দেয়া হয়েছে।