Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে বৃদ্ধের বাড়িতে সন্ত্রাসী হামলা ॥ জায়গা দখলের চেষ্টা

নবীগঞ্জ প্রতিনিধি ॥ পূর্ব বিরোধের জের ধরে নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের দাসের কোনা গ্রামের বৃদ্ধ কমরু মিয়ার বাড়িতে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সকালে এ ঘটনাটি ঘটে। একই গ্রামের মৃত রফাত উল্লাহর পুত্র কনর মিয়া ও তার ভাই কবির মিয়ার নেতৃত্বে ৩০/৪০ জনের একদল লোক হামলা চালিয়ে বাড়ি ভাংচুরসহ জোরপূর্বক রাস্তা তৈরি করার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ ব্যাপারে বৃদ্ধ কমরু মিয়া বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বাউসা ইউনিয়নের দাসের কোনা গ্রামের বৃদ্ধ কমরু মিয়ার সাথে একই গ্রামের মৃত রফাত উল্লাহর পুত্র কনর মিয়া ও তার ভাই কবির মিয়ার সাথে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে গত ৯ জুন সকাল ১১ টার দিকে অভিযুক্তরা জোরপূর্বক রাস্তা নির্মাণ করতে চাইলে কমরু মিয়ার ভাই আমরু মিয়া বাঁধা দেয়। এ সময় তাকে মারধোর করা হয়। বিষয়টি আপোষের জন্য সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বারসহ গ্রামের মুরুব্বিরা শালিসের উদ্যোগ নিলেও কমরু মিয়া রাজি হলেও কনর মিয়াগংরা তাতে রাজি হয়নি।
এদিকে গতকাল মঙ্গলবার সকাল ৭ টার দিকে কনর মিয়া ও তার ভাই কবির মিয়ার নেতৃত্বে ৩০/৪০ জনের একদল লোক দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে কমরু মিয়ার বাড়িতে হামলা চালিয়ে বাড়ি ভাংচুরসহ জোরপূর্বক রাস্তা তৈরি করে। এ সময় হামলাকারীরা বাড়ির সিঁড়ি, গ্রীল, দরজা জানালা ভাংচুর করে। এছাড়া ফলের গাছ কেটে ফেলে। বাঁশের বেড়া ভাংচুর করে। হামলাকারীরা প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। এ সময় কমরু মিয়ার ছেলে শেফু মিয়া ৯৯৯ নাম্বারে মোবাইলে ফোন করলে নবীগঞ্জ থানার এস. আই কামাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। রাতে কমরু মিয়া বাদি হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১০/১২ জনকে আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনার পর থেকে অসুস্থ বৃদ্ধা কমরু মিয়া ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভোগছে।