Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ-ইকরাম-সুজাতপুর সড়ক সংস্কারের দাবীতে আজ পদযাত্রা

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ হবিগঞ্জ-ইকরাম-সুজাতপুর সড়কের পিচ উঠে এবং এজিং ভেঙ্গে স্থানে স্থানে গর্তের সৃষ্টি হলেও দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার করা হচ্ছেনা। দীর্ঘদিন যাবত সড়কটি বেহাল অবস্থায় পড়ে থাকায় জনগণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করায় সড়কটিতে প্রায়ই দুর্ঘটনা ঘটে। এই সড়কে প্রতিদিন চলাচলকারী যানবাহনের শ্রমিক ও যাত্রীসাধারণ জরুরী ভিত্তিতে সড়ক সংস্কারের দাবী জানিয়ে আসলেও কোন ফল না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন।
ভুক্তভুগীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বানিয়াচং উপজেলার মক্রমপুর, সুজাতপুর, মন্দরী, মুরাদপুর, পৈলারকান্দি ইউনিয়নসহ কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার হাজার হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে যানবাহনে চড়ে জীবনের ঝুঁকি নিয়ে হবিগঞ্জ, সিলেট, মৌলভীবাজারসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করছেন। ভাটি অঞ্চলের মানুষের যাতায়াতের জন্য গুরুত্বপূর্ণ এই সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা পড়ে থাকলেও কেন সংস্কার করা হচ্ছেনা এই জবাব আমরা কার কাছ থেকে পাবো ক্ষুব্ধ এলাকাবাসী অবিলম্বে জরুরী ভিত্তিতে সড়ক সংস্কারের দাবীতে “হবিগঞ্জ সম্মিলিত নাগরিক আন্দোলন”-এর ব্যানারে (৯ জুন) হবিগঞ্জ থেকে সুজাতপুর পর্যন্ত পদযাত্রা কর্মসূচী ঘোষণা করেছেন।
হবিগঞ্জ সম্মিলিত নাগরিক আন্দোলন-এর সদস্য সচিব ও জেলা জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল জানান, ৯ জুন বেলা ২ টায় হবিগঞ্জ কামড়াপুর ব্রীজ পয়েন্ট থেকে পদযাত্রা শুরু করা হবে এবং সুজাতপুর গিয়ে শেষ করা হবে। এর মধ্যে যতগুলো বাজার রয়েছে সবগুলো বাজারে পথসভা অনুষ্ঠিত হবে। হবিগঞ্জ সম্মিলিত নাগরিক আন্দোলন-এর আহবায়ক ও জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক পীযূষ চক্রবর্তী জানান, পদযাত্রা কর্মসূচী থেকে সড়ক সংস্কারের জন্য কর্তৃপক্ষকে আল্টিমেটাম (সময়সীমা) দেওয়া হবে। জনগণের কষ্ট দূর করতে এর মধ্যে সড়ক সংস্কারের না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে। আশাকরি কর্তৃপক্ষ কঠোর কর্মসূচী দিতে জনগনকে বাধ্য করবেননা। দ্রুত সড়ক সংস্কারকাজ শুরু করে গণদাবীর প্রতি সম্মান দেখাবেন। এ ব্যাপারে এলজিইডি’র বানিয়াচং উপজেলা ইঞ্জিনিয়ার মিনারুল ইসলামের বক্তব্য জানতে তার মুঠোফোনে কল দিয়েও সাড়া পাওয়া যায়নি। এ ব্যাপারে এলজিইডি’র বানিয়াচং উপজেলা ইঞ্জিনিয়ার মিনারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ রাস্তাটি ডাবল লেন হবে। যার কারনে গত অর্থ বছরে এ রাস্তাটি সংস্কারের আওতায় আনা হয়নি। ইতিমধ্যে এটি পিএকনেকে পাশ হয়েছে। এখন একনেকে পাশ হলেই রাস্তাটির কাজ শুরু করা যাবে।