Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সৈয়দ আমিনুল হক আকাশের সিভিক এ্যাওয়ার্ড লাভ

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশী হিসাবে এই প্রথম ইনটারন্যাশনাল লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ আমিনুল হক আকাশ সমাজ সেবায় ইংল্যান্ডের পোর্টসমাউথ শহরের স্থানীয় সরকার কর্তৃক সিভিক এ্যাওয়ার্ড লাভ করেছেন। সৈয়দ আমিনুল হক আকাশ হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মধুপুর সাহেব বাড়ির সন্তান। তার পিতা মরহুম সৈয়দ সিরাজুল হক এবং মাতা মরহুমা সৈয়দা আমিনা খাতুন।
ইন্টারন্যাশনাল লায়ন্স ক্লাব পোর্টসমাউথ ৫৬তম বছরে পা দিয়েছে। ৫৬ বছরের ইতিহাসে একমাত্র বাঙ্গালী সদস্য হিসাবে তিনি তিন তিন বার নির্বাচিত প্রেসিডেন্ট এর দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানেও তিনি লায়ন্স ক্লাব অব ইন্টারন্যাশনাল ১০৫ডি পোর্টসমাউথ ইউকে এর নির্বাচিত প্রেসিডেন্ট। এছাড়াও তিনি বৃটেনের সর্ববৃহত সংগঠন গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট ওয়েল ফেয়ার কাউন্সিল পোর্টসমাউথ শাখার ফাউন্ডার চেয়ারম্যান। সম্প্রতি তিনি বিনা প্রতিদ্বন্দিতায় বাংলাদেশ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।
ছোট বেলা থেকেই সৈয়দ আমিনুল হক আকাশ সমাজ সেবায় নিজেকে সম্পৃক্ত রেখেছেন। তিনি ইংল্যান্ডে যাওয়ার পরও তার ছোট বেলার সেই চির চেনা মানবতার পাশে সবসময় থাকার অভ্যাস রয়ে গেছে। সমাজ সেবার এই অভ্যাস যেন তাকে সবসময় আনন্দ দেয়। তাই তিনি বাংলাদেশেও দারিদ্র বিমোচন, শিক্ষার প্রসার ও স্বাস্থ্য সেবার লক্ষ্যে সৈয়দ এ হক ফ্যামিলী ফাউন্ডশন নামে ২০১০ সালে একটি ট্টাষ্ট গঠন করেন। সৈয়দ এ হক ফ্যামিলী ফাউন্ডেশন প্রতিষ্টা লগ্ন থেকেই এর পৃষ্টপোষকতা ও প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তিনি ইংল্যান্ডের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পরিবেশ বিষয়ক সংগঠনে সক্রিয় ভাবে দায়িত্ব পালন করে আসছেন।
উল্লেখ্য, উক্ত ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে এলাকার দারিদ্র বেকার মানুষদেরকে রিক্সা, বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল, দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন, মেধাবী দরিদ্র ছাত্র-ছাত্রীদেরকে নগদ অর্থ সহায়তা, অসহায় গরিবদেরকে উন্নত চিকিৎসার জন্য আর্থিক সাহায্য প্রদান করে আসছেন। সৈয়দ আমিনুল হক আকাশ হবিগঞ্জ শহরের পুরাতন হাসপাতাল সড়কের বাসিন্দা। তার বড় ভাই মরহুম সৈয়দ আমিরুল হক কাপ্তান ও ছোট ভাই সৈয়দ আনোয়ারুল হক জাহাঙ্গীর ইংল্যান্ডের বৃস্টল এন্ড বাথ্ ওয়েষ্ট এর সভাপতি ও বৃষ্টল টাইগার ফুটবল কাব এর সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।