Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জেলা প্রশাসকের নির্দেশনানুযায়ী ভ্রাম্যমাণ দুধ, ডিম, মাংস বিক্রি

আজিজুল ইসলাম সজীব ॥ ন্যায্য মূ্েল্য ভ্রাম্যমাণ দুধ, ডিম এবং মাংস বিক্রি করছে হবিগঞ্জ প্রাণী সম্পদ অধিদপ্তর। করোনাকালীন পুষ্টির প্রতি বিশেষ নজর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসক ইশরাত জাহানের তত্ববধানে এ দধি, ডিম ও মাংস বিক্রি চলছে। প্রতিদিন ট্রাক দিয়ে এসকল পণ্য বিক্রি করা হয়। এতে করে খেটে খাওয়া সাধারণ মানুষ এই দূর্যোগপূর্ণ সময়ে কিছুটা হলেও নিশ্বাস নিচ্ছে। উপজেলা পর্যায়েও এ কার্যক্রম অব্যাহত আছে।
সূত্র মতে, প্রতি কেজি বয়লার মুরগী বিক্রি হচ্ছে ১২০টাকা কেজি, যার বাজার মূল্য ১৪০ টাকা, প্রতি লিটার দুধ বিক্রি হচ্ছে ৬৫ টাকা, যার বাজার মূল্য ৮০ টাকা এবং প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ২৪ টাকা ধরে, যার বাজার মূল্য ৩৫ টাকা।
সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রনজিত কুমার আচার নিয়মিত এ ভ্রাম্যমাণ দুধ ডিম মাংস বিক্রির কার্যক্রম মনিটরিং করছেন।
ভ্রাম্যমাণ ট্রাক ও অটোরিক্সা (টমটম) থেকে পণ্য কেনা বিভিন্ন শ্রেনী পেশার সুবিধাভোগীরা জানান, করোনাকালীন সময়ে সরকারের এই সহযোগিতায় সাধারণ মানুষ খুশি।
এ বিষয়ে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস বলেন, সরকার ঘোষিত ও জেলা প্রশাসক ইশরাত জাহানের দিক-নির্দেশনা অনুযায়ী আমরা নিয়মিত বাজারে দুধ ডিম এবং মাংস বিক্রি চলমান রেখেছি। প্রথমে ১০ দিনের জন্য এ কার্যক্রম চালু করা হলেও জন-সাধারণের চাহিদা বৃদ্ধি পাওয়ায় এটি চলমান রাখা হয়েছে।