Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে কলেজ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ সরকারী কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে। যৌন হয়রানির শিকার ছাত্রী অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগে জানা যায়, নবীগঞ্জ সরকারী কলেজের শিক্ষক ডিগ্রী (৩য় বর্ষের) এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানীমুলক কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু তাতে সে সম্মতি না দেয়ায় ইনকোর্সে কম নাম্বার দিবেন বলে হুমকি দেন। তাই বাধ্য হয়ে ওই ছাত্রী অধ্যক্ষ বরাবর একটি অভিযোগ দায়ের করেন।
নবীগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ মো. সফর আলী জানান, রোববার এক ছাত্রী কয়েকজন শিক্ষকের সামনে একটি লিখিত অভিযোগ দিয়ে যায়। অভিযোগটি যাচাই-বাচাই করে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত প্রভাষক জানান, অধ্যক্ষ ও কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। এ মামলায় আমি একজন সাক্ষী। তাই তারা আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের গভর্ণিং কমিটির সভাপতি শেখ মহিউদ্দিন বলেন, এক ছাত্রী অধ্যক্ষ বরাবর ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দিয়েছে। বিষয়টি শুনে গতকাল (সোমবার) আমি কলেজে যাই। অধ্যক্ষ এবং একজন মহিলা শিক্ষককে দায়িত্ব দিয়ে এসেছি ছাত্রীটির সাথে বিস্তারিত আলাপ করতে। তারা এসে আমাকে রিপোর্ট দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।