Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নগ্ন ছবি তুলে প্রতারণা করায় দোকান কর্মচারী নিজাম হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার ॥ গোপনে স্ত্রীর নগ্ন ছবি তুলে প্রতারনা করায় শহরের ফুসকা হাউজের কর্মচারী নিজাম উদ্দিনকে প্রাণ দিতে হয়েছে। এ হত্যার ঘটনা প্রেস ব্রিফিংয়ে বর্ণনা করেছেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। গতকাল শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং এর মাধ্যমে ঘটনার বর্ণনা করেন তিনি। পুলিশ সুপার বলেন, মাধবপুর উপজেলার হরিণখোলা গ্রামের ইমাম উদ্দিনের পুত্র নিজাম উদ্দিন ৪ বছর ধরে বৃন্দাবন সরকারী কলেজ রোডের ঢাকা ফুসকা হাউজে কারিগর হিসেবে কাজ করতো। আমেরিকা প্রবাসী হানিফ তালুকদারের শহরে নিউ মুসলিম কোয়াটার এলাকার সেমি পাকা টিন সেটের বাসায় নিজাম তার দু’সহযোগিকে নিয়ে ভাড়া থাকতো। ২০১৮ সালে হানিফ উল্লাহ স্ত্রী রুমা তালুকদার ও ২ সন্তানকে নিয়ে আমেরিকা চলে যান। ২০২০ সালের নভেম্বর মাসে পুনরায় দেশে আসেন। একই ঘরের অপর রুমে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করেন হানিফ তালুকদার। ৪ বছর ধরে ভাড়াটিয়া হিসেবে নিজামের সাথে হানিফের পরিবারের পারিবারিক সম্পর্ক গড়ে উঠে।


এদিকে নিজাম আমেরিকা যাবার স্বপ্নে বিভুর হয়ে যায়। সে গোপনে বাথরুমের ভেন্টিলেটর দিয়ে হানিফের স্ত্রী রুমা তালুকদারের গোসলের দৃশ্য ভিডিও করে। এমনকি স্বমঅ-স্ত্রীর যৌন মিলনেরও ভিডিও করে। পরে নিজাম ওই ভিডিও রুমা তালুকদারকে দেখায়। এতে রুমা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। এক পর্যায়ে ছবি ডিলিট করা ও মোবাইল দেয়ার কতা বলে নিজাম বিভিন্ন সময় প্রায় ১ লাখ টাকা নিয়েছে। কিন্তু ছবি ডিলিট না করে নিজাম স্বপ্নের দেশ আমেরিকা যাবার স্বপ্ন বাস্তবায়নের পথে এগুতে তাকে। এর অংশ হিসেবে বিয়ের প্রস্তাব দিয়ে রুমা তালুকদারকে তার স্বামী হানিফ তালুকদারকে ডিভোর্স দেয়ার পরামর্শ দেয়। এ অবস্থায় কোন কিছু প্রকাশ না করে বুকে চাপা দিয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন রুমা। এ পরিস্থিতিতে রুমা মানসম্মানের ভয়ে আত্মহত্যার চেষ্টা করেন। রুমার অস্বাভাবিক চলাফেরা দেখে হানিফ তালুকদার কারণ জিজ্ঞেস করে। এক পর্যায়ে রুমা ঘটনার বর্ণনা দেন স্বামী হানিফ তালুকদারের নিকট। এতে হানিফ বিক্ষুব্ধ হয়ে উঠেন নিজামের প্রতি। নিজামকে এ ঘটনার জন্য মারধর করলে সে গ্রামের বাড়ি হরিণখোলা চলে যায়। পরে পুনরায় ফুসকা হাউজে এসে আবারো রুমা তালুকদারকে বিভিন্নভাবে চাপ সৃষ্টি করলে তিনি বিষয়টি স্বামী হানিফকে জানান। এতে বিক্ষুব্ধ হানিফ হত্যার পরিকল্পনা করেন নিজামকে। এর অংশ হিসেবে ১১ মার্চ সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে হানিফ ফোন করে ফুসকা হাউজ থেকে কৌশলে নিজামকে কিবরিয়া মিলনায়তনের নিকট নিয়ে যান। সেখানে পূর্ব থেকে অপেক্ষমান সহযোগিরা নিজামকে একটি গাড়িতে তুলে নিউ মুসলিম কোয়ার্টারস্থ হানিফ তালুকদারের গ্যারেজে নিয়ে যান। মারধরের এক পর্যায়ে নিজাম মৃত্যুর কুলে ঢলে পড়ে। পরে লাশ গুম করার উদ্দেশ্যে উত্তর শ্যামলী এলাকায় লাশ ফেলে আসে। রাত ৯ টার দিকে স্থানীয় লোকজন লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে লাশ উদ্ধার করে।
এদিকে ঘটনার পর পরই হানিফ তালুকদার ঘরে তালা দিয়ে স্ত্রী সন্তান নিয়ে আত্মগোপন করে। এতে পুলিশের সন্দেহের তীর হানিফের দিকে চলে পুলিশ যায়। সাথে সাথে পুলিশ বিমানবন্দরে তাদের তথ্য প্রেরণ করে। এরই মাঝে ১৭ মার্চ ভোরে হানিফ তালুকদার স্ত্রী রুমা তালুকদারসহ ২ কন্যা সন্তানকে নিয়ে আমেরিকা চলে যাবার চেষ্টাকালে ঢাকা হযরত শাহজালাল (র:) আন্তর্জাতিক বিমান বন্দরে ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে। পরে তাদের নিয়ে আসা হয় হবিগঞ্জে। পুলিশের জিজ্ঞাসাবাদে হানিফ তালুকদার অকপটে নিজাম উদ্দিনকে হত্যার কতা স্বীকার করেন। তিনি বলেন, গোপনে নগ্ন ছবি তুলে স্ত্রীর সাথে পরকীয়া ও ব্লেকমেইলিং এর প্রতিশোধ নিতে সহযোগিদের নিয় নিজাম উদ্দিনকে হত্যা করা হয়েছে। হানিফ তার সযোগিদের নাম প্রকাশ করেছে। হানিফ তালুকদার ১৯ মার্চ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট তাহমিয়া আক্তারের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেছে। পরে স্বামী-স্ত্রী দু’জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।