বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বাহুবলে মা-মেয়ের শেষকৃত্য সম্পন্ন ॥ হত্যার রহস্য উদ্ঘাটন অনেক দূর এগিয়েছে আইন-শৃংখলা বাহিনী

  • আপডেট টাইম শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৫৬০ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে মা ও শিশুকন্যা খুনের রহস্য উদ্ঘাটনে অনেক দূর এগিয়েছে আইন-শৃংখলা বাহিনী। প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই শেষে যে কোন মুহূর্তে ঘটনার বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ধর্ষণের পরই এ জোড়াখুনের ঘটনাটি ঘটানো হয়েছে। এ ঘটনায় প্রধান সন্দেহভাজন হিসেবে ওই ভবনের ২য় তলার ভাড়াটিয়া ও স্থানীয় দ্বিগাম্বর বাজারের কাঁচামাল আড়তের শ্রমিক আমির আলীর দিকেই আঙ্গুল উঠছে। তবে পুলিশ এ রিপোর্ট লেখা পর্যন্ত (শুক্রবার সন্ধ্যা) এ বিষয়ে কোন তথ্য দিতে রাজি হচ্ছে না।
বৃহস্পতিবার ভোররাতে উপজেলার পুটিজুরী ইউনিয়নের দ্বিগাম্বর বাজারের একটি তিনতলা ভবন থেকে ভাড়াটিয়া সঞ্জিত দাশের স্ত্রী অঞ্জলী মালাকার (৩৫) ও তার কন্যা পূজা দাশ (৯) এর লাশ উদ্ধার করে পুলিশ। নিহত অঞ্জলীর স্বামী সঞ্জিত দাশ স্থানীয় দ্বিগাম্বর বাজারের সবজি ব্যবসায়ী। তিনি স্ত্রী-কন্যা নিয়ে ওই ভবনের ৩য় তলায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ি একই ইউনিয়নের লামাপুটিজুরী। তার কন্যা নিহত পূজা দাশ স্থানীয় কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।
স্থানীয় ইউপি চেয়ারম্যান সামছুদ্দিন তারা মিয়া ও স্থানীয় দ্বিগাম্বর বাজারের ব্যবসায়ীরা জানান, উক্ত তিনতলা ভবনের ৩য় তলায় স্ত্রী-কন্যা নিয়ে সবজি ব্যবসায়ী সঞ্জিত দাশ এবং ২য় তলায় স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন সবজি আড়তের শ্রমিক সিলেটের বাসিন্দা আমির আলী (৩৫)। ৩য় তলার বাসিন্দা সঞ্জিত দাশ গত বুধবার (১৭ মার্চ) সবজি আনতে সুনামগঞ্জ গিয়েছিলেন। অপরদিকে ২য় তলার বাসিন্দা আমির আলীর স্ত্রী-সন্তানও ২/৩ দিন আগে অন্যত্র বেড়াতে গিয়েছে। এ অবস্থায় ঘটনার রাত অর্থাৎ বুধবার দিবাগত রাতে ওই ভবনের ৩য় তলায় নিহত অঞ্জলী মালাকার ও তার কন্যা পূজা দাশ এবং ২য় তলায় আমির আলী ছাড়া কেউ ছিলেন না।
রিপন আহমেদ নামের এক স্থানীয় বাসিন্দা বলেন, বৃহস্পতিবার সকালে ওই ভবনের নিকটবর্তী ক্ষেতে ২য় তলার বাসিন্দা আমির আলীকে পড়ে থাকতে দেখা যায়। পরে আমরা তাকে উদ্ধার করে বাহুবল হাসপাতালে পাঠাই। এর কিছুক্ষণ পর ৩য় তলার বাসিন্দা সঞ্জিত দাশের কাছ থেকে জানতে পারি কে বা কারা তার স্ত্রী-কন্যাকে গলা কেটে হত্যা করেছে।
জোড়া খুনের ঘটনার পরদিন গতকাল শুক্রবার স্থানীয় দ্বিগাম্বর বাজার ও আশপাশের এলাকা ছিল শুনশান নিরব। লোকজনের আনাগুণা ছিল তুলনামূলক কম। ঘটনার আকস্মিকতায় হতবাক অনেকেই। চা-দোকান বা অন্য আড্ডার মূল বিষয় জোড়া খুন। কিন্তু এ বিষয়ে মন্তব্য করতে সবাই একটু সাবধানী হলেও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে সবাই রয়েছেন সোচ্ছার।
এদিকে, শুক্রবার বিকাল ৪টায় উপজেলার লামাপুটিজুরী শশ্মানঘাট এলাকায় নিহত মা-মেয়ের লাশের দাহ সম্পন্ন হয়েছে। দাহ অনুষ্ঠানে স্থানীয় পুজা উদযাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
দাহ শেষে কথায় হয় স্ত্রী-কন্যা হারা শোকে কাতর সঞ্জিত দাশের সাথে। তিনি বলেন, “আমি শতভাগ নিশ্চিত ২য় তলার বাসিন্দা আমির আলী-ই এই ঘটনাটি ঘটিয়েছে। ঘটনার রাত ৪টা ৪৩ মিনিটে আমির আলী আমাকে ফোন দিয়ে জানায়, তার ঘর চুরি হয়েছে, ঘরে থাকা সেলাই মেশিনসহ সব চোররা নিয়ে গেছে। চোরের ভয়ে সবাই তার বাসায় গেলেও আমার স্ত্রী যায়নি।”
তিনি আরো বলেন, “দরজার পাশে আমির আলী ও তার সহযোগিদের আনাগুণা টের পেয়ে আমার স্ত্রী ওই রাত সাড়ে ৩টার দিকে আমাকে ফোন দিয়ে বলেছিল আমি যেন তাড়াতাড়ি ফিরে আসি। বাসায় তার ভয় লাগছে।” উত্তরে আমি বলেছিলাম, “এতদূর থেকে আমি কিভাবে আসব। এটাই তার সাথে আমার শেষ কথা।”
সঞ্জিত রায় বলেন, “আমি জানতে পেরেছি আটক আমির আলী পুলিশকে বলেছে সে ও তার সহযোগিরা কৌশলে আমার বাসায় প্রবেশ করে আমার স্ত্রীকে ধর্ষণ করার পর ছুরি দিয়ে আমার স্ত্রী ও সন্তানকে গলা কেটে হত্যা করেছে। তিনি বলেন, “সে ওইদিন রাতে আমার স্ত্রীকে ফোন করে তার পরিচয় দিয়ে তার বাসায় চুরি হয়েছে জানিয়ে দরজা খোলার জন্য অনুরোধ করে। আমার স্ত্রী এতে রাজী না হলেও বার বার সে ফোন করে ও ডেকে একই কথা বললে এক পর্যায়ে আমার স্ত্রী দরজা খুললে আমির আলী ও তার সহযোগিরা আমার ঘরে প্রবেশ করে।”
তিনি বলেন, আমির আলীর বাম হাতের আঙ্গুলে একটি কামড়ের আঘাত রয়েছে। আমার স্ত্রী তার ইজ্জত রক্ষা করার শেষ চেষ্টা হিসেবে তাকে এই কামড় দিয়েছিল বলে আমার ধারণা।
সঞ্জিত বলেন, আমি বৃহস্পতিবার ভোরে সুনামগঞ্জ থেকে ফিরে মেঝেতে বিবস্ত্রী অবস্থায় আমার স্ত্রীর নিথর দেহ দেখতে পেয়েছি। এ সময় আমার স্ত্রীর শরীরের বিভিন্ন স্থানে কামড় ও আছড়ের দাগ দেখেছি। এতে আমার ধারণা আমার স্ত্রীকে গণধর্ষণের শিকার হয়েছিল।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভবনের ২য় তলার বাসিন্দা আমির আলী পুলিশের হেফাজতে আছে বলেই জেনেছি। জিজ্ঞাসাবাদে সে গুরুত্বপূর্ণ তথ্যও দিচ্ছে।
নিহত মা-মেয়ের ময়না তদন্তকারী বাহুবল মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর কবির বলেন, অঞ্জলী মালাকারের গলা ও গলার দুইপাশে কাটা, দুই গালে এবং পেটের দুইদিকেও আঘাত ছিল। তবে শিশুটির শুধু গলা কাটা ছিল। তার গলায় প্রায় ৪ ইঞ্চি পরিমাণ কাটা। এ রিপোর্ট লেখা পর্যন্ত (শুক্রবার সন্ধ্যা) থানায় মামলা হয়নি বলে জানান। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়েছে কি না-এ প্রশ্ন তিনি এড়িয়ে বলেন, “খুব শীঘ্রই এ ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com