Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চিরনিদ্রায় শায়িত সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন ॥ শোক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি, হবিগঞ্জ প্রেসক্লাবের সদস্য, ডিবিসি নিউজ ও ডেইলি অবজারভার এর হবিগঞ্জ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন (৪৫) আর নেই। সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি মা, স্ত্রী, এক ছেলেসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন।
এর আগেও হৃদরোগে আক্রান্ত হয়ে একাধিকবার চিকিৎসা নিয়েছিলেন মামুন। তিনি হবিগঞ্জ শহরের চিড়াকান্দিতে স্ত্রী ও এক সন্তানকে নিয়ে বসবাস করতেন। তিনি দীর্ঘদিন দৈনিক প্রতিদিনের বাণী, বিজয়ের প্রতিধ্বনি পত্রিকায় কাজ করেছেন।
পারিবারিক সূত্রে, আব্দুল্লাহ আল মামুন দীর্ঘদিন যাবত ডায়াবেটিক ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। গতকাল দুপুর আনুমানিক ১টার দিকে মামুন স্টোকে আক্রান্ত হলে সাথে সাথে তাকে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে সিলেট স্থানান্তর করা হয়। পরে তাকে সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকধীন অবস্থায় বেলা সোয়া ৩টায় তিনি মারা যান। সিলেট থেকে মামুন এর লাশ গ্রামের বাড়ি নবীগঞ্জ উপজেলার বৈলাকীপুর নিয়ে যাওয়া হয়। গতকাল শুক্রবারই রাত ৯টায় গ্রামের বাড়িতে জানাজা নামাজ শেষে দাফন করা হয়।
শোক
সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অ্যাডঃ মো. আবু জাহির এমপি, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হারুনুর রশিদ চৌধুরী, মোহাম্মদ নাহিজ, বর্তমান সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ, সাবেক সাধারণ সম্পাদক শাহ ফখরুজ্জামান, সাংবাদিক ফোরামের সভাপতি এমদাদুল ইসলাম সোহেল, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ছানু মিয়া, এস এম সুরুজ আলী, দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি পাবেল খান চৌধুরী, জেলা সাংবাদিক ফোরাম এর সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কাউছার আহমেদ, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ হাকিম, সহ-সভাপতি, জুয়েল চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ আজিজ সেলিম, যুগ্ম সম্পাদক এম এ আর শায়েল, বিজয়ের প্রতিধ্বনি সম্পাদক মোঃ আনিসুজ্জামান চৌধুরী রতন। নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।