Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সূর্যমুখী হাসপাতালের শুভ উদ্বোধন ॥ বিনামূল্যে জরায়ুর অপারেশন নরমাল ডেলিভারীর ব্যবস্থা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির বলেছেন, হবিগঞ্জে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার পর অনেক উদ্যোক্তা বেসরকারীভাবে শহরে হাসপাতাল প্রতিষ্ঠা করছেন। এতে করে ভাল চিকিৎসকের আগমনের পাশাপাশি মান-সম্মত চিকিৎসার সম্ভাবনা বৃদ্ধি পাচ্ছে। সেবার মান নিয়ে হাসপাতালের গুলোর মাঝে ইতিবাচক প্রতিযোগিতা হচ্ছে। পাশাপাশি চিকিৎসা ক্ষেত্রের সর্বশেষ টেকনোলজি নিয়ে আসছেন উদ্যোক্তারা। সেবার মান নিয়ে এই প্রতিযোগিতায় উপকৃত হবে হবিগঞ্জবাসী। বিশেষ করে একদল উদ্যোমী উদ্যোক্তারা মনোরম পরিবেশ আর ২৪ ঘন্টা নরমাল ডেলিভারীর ব্যবস্থা ও বিনামূল্যে জরায়ূর অপারেশন করা সহ উন্নত চিকিৎসা সেবার প্রতিশ্রুতি নিয়ে সূর্যমুখী হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে হবিগঞ্জের চিকিৎসা সেবায় নতুন দিগন্তের সূচনা করেছেন। আমার প্রত্যাশা এই হাসপাতাল দরিদ্র ও অসহায় রোগীদের পাশে থাকবে।
গতকাল বিকেলে হবিগঞ্জ শহরের নতুন পৌরসভা সংলগ্ন অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন সূর্যমুখী হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।
সূর্যমুখী হাসপাতালের চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য সাবেক ছাত্রনেতা এডভোকেট সুলতান মাহমুদের সভাপতিত্বে ও পরিচালক শাহ গুল আহমেদ কাজল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার নব-নির্বাচিত মেয়র আতাউর রহমান সেলিম। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের সাবেক আরএমও ডা. দেবাশীষ দাস, হবিগঞ্জের জিপি এডভোকেট আফিল উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মনোয়ার আলী, হবিগঞ্জের জিপি-ভিপি এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুর উদ্দিন চৌধুরী বুলবুল, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, এপিপি এডভোকেট সৈয়দ আফজাল আলী দুদু, এডভোকেট মুজিবুর রহমান কাজল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মস্তোফা কামাল আজাদ রাসেল, ডা. মোশারফ হোসেন, ডা. এম এ আহাদ, ডা. মহিউদ্দিন, ডা. রাজিব রায়, পৌরসভার নব-নির্বাচিত কাউন্সিলার সফিকুর রহমান সিতু, জেলা তাতী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সহ-সভাপতি সাজু নাছের, জেদ্ধা যুবলীগের সাধারন সম্পাদক জাকারিয়া চৌধুরী, জাহাঙ্গীর আলম, মাহবুব সাদিক উজ্জল, এডভোকেট গুলজার, জীবন ও রুবেল প্রমুখ।
প্রধান অতিথি শুরুতেই ফিতা কেটে হাসপাতালের উদ্বোধন করেন। পরে দোয়া মাহফিল পরিচালনা করেন হবিগঞ্জ কোর্ট মসজিদের খতিব মাওলানা গোলাম মোস্তফা নবী নগরী।
সূর্য্যমুখী হাসপাতালের চেয়ারম্যান এডভোকেট সুলতান মাহমুদ জানান, আধুনিক সুযোগ সুবিধা ও মনোরম পরিবেশে চিকিৎসা সেবা দেয়ার ব্রত নিয়ে সূর্য্যমুখী হাসপাতালের যাত্রা শুরু হয়েছে। এই হাসপাতালে বিনামুল্যে জরায়ুর অপারেশন করা হবে। আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে এই উদ্যোগ গ্রহণ করেছি। এই হাসপাতালের আরেকটি বৈশিষ্ঠ হল এখানে ২৪ ঘন্টা অভিজ্ঞ ডাক্তার দ্বারা নরমাল ডেলিভারীর ব্যবস্থা থাকবে। এখানে সব ধরনের অপারেশন করা হবে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা। ফুড কর্ণার আর সু-পরিসর পার্কিং সেবা থাকায় রোগীদের থাকবে না কোন ভোগান্তি। এই হাসপাতালের ডায়গনষ্টিক সেন্টারের যন্ত্রপাতি অত্যাধুনিক এবং ল্যাব পরিচালনায় রয়েছেন দক্ষ টেকনেশিয়ান। ঢাকা ও সিলেট থেকে আসবেন দেশ বরেণ্য চিকিৎসকরা। শহরের মধ্যভাগে অবস্থিত হওয়ায় সকল এলাকার লোকজন সহজেই যানজট এরিয়ে এখানে এসে চিকিৎসা নিতে পারবেন।