Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ গণপূর্ত বিভাগের গাড়ি চালক ফজর আলীর বিরুদ্ধে জাল সনদে চাকুরী করার অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ গণপূর্ত বিভাগের গাড়ি চালক মোঃ ফজর আলী (নকল সার্টিফিকেটের) জাল নিবন্ধন সনদে চাকরি করছেন বছরের পর বছর। ইতিপূর্বে তার বিরুদ্ধে অভিযোগ উঠলেও তা ধামাচাপা দেয়া হয়।
দীর্ঘদিন ধরে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশিত এনটিআরসিএর ওয়েবসাইটে জাল নিবন্ধন তৈরি করে চাকুরী করেছেন। এর সত্যতা নিশ্চিত করতে জে,কে এন্ড এইচ. কে উচ্চ বিদ্যালয়ে যোগাযোগ করে দেখা যায়, মোঃ ফজর আলী ঐ বিদ্যালয়ে ১৯৮৭ সালের ২২ জুলাই বিদ্যালয় পরিত্যাগ পত্র দেখিয়েছেন। কিন্তু এই সালে তো নেই ১৯৮৬ থেকে ১৯৯০ সাল পর্যন্ত জে,কে এন্ড এইচ. কে উচ্চ বিদ্যালয়ে ওই নামের কোন ছাত্র ছিল বলে কোন রেকর্ডে পাওয়া যায়নি। পরে যাচাই-বাছাই করে ফজর আলীর দেয়া সনদটি জাল বলে প্রমাণ পাওয়া যায়। জে,কে এন্ড এইচ. কে উচ্চ বিদ্যালয়ে বর্তমান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী তার সার্টিফিকেট (সনদপত্র) ভুয়া বলে লিখিতভাবে জানা।
অনুসন্ধানে জানা যায়, ৮ ডিসেম্বর ২০০৪ সালে চুনারুঘাট উপজেলার বড়আব্দা গ্রামের মোঃ আঃ মতিন এবং লাতুরগাও গ্রামের আব্দুল মালিক নামে ২ ব্যক্তির কাছ থেকে সৌদি আরবে পাঠানোর নামে ৩ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে এনে মামলা দায়ের করেন। ফজর আলী হবিগঞ্জ জেলা গণপূর্ত বিভাগে এখনও সরকারী বেতন-ভাতাসহ সকল সুবিধাই ভোগ করছেন। এ ব্যাপারে হবিগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, বিষয়টি তদন্ত করে দেখব।