Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে ৭২ হাজার ডোজ করোনার ভ্যাকসিন এসেছে ॥ ৭ ফেব্রুয়ারী থেকে প্রয়োগ করা হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে করোনা প্রতিরোধে ৭২ হাজার ডোজ ভ্যাকসিন এসে পৌছেছে। আগামী ৭ ফেব্রুয়ারী থেকে ভ্যাকসিন প্রয়োগ করা হবে।
জানা যায়, বেক্সিমকো কোম্পানী লিঃ এর কর্মকর্তা ঢাকা থেকে ভ্যাকসিন নিয়ে গতকাল সকাল সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জ ইউপিআই ভবনে এসে পৌছেন। পরে হবিগঞ্জ সিভিল সার্জন ডাঃ একেএম মোস্তাফিজুর রহমানের নিকট ভ্যাকসিন হস্তান্তর করেন বেক্সিমকো কর্মকর্তা। এ সময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মুখলিছুর রহমান উজ্জল, নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজীব পুরকায়স্থ, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মোঃ মাসুক আলী, হবিগঞ্জ জেলা ইপিআই সুপারেন্টেন্ডেন্ট মোঃ মুশাররফ হোসেন।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গতকাল ৭ হাজার ২শ ভায়াল ভ্যাকসিন তারা পেয়েছেন। প্রতি ভায়ালে ১০ জন করে হবিগঞ্জ জেলার ৭২ হাজার জনকে করোনা ভ্যাকসিন প্রদান করা হবে।
এ ব্যাপারে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মুখলিছেুর রহমান উজ্জল জানান, আগামী ৭ ফেব্রুয়ারী থেকে হবিগঞ্জে ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে। সরকারের নির্দেশনা অনুযায়ী করোনা মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধাদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। এর মধ্যে রয়েছে সরকারী-বেসরকারী স্বাস্থ্য কর্মী, ডাক্তার ও নার্স, মুক্তিযোদ্ধা, পুলিশসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী, সামরিক ও আধা সামরিক প্রতিরক্ষা বাহিনী, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, বিদ্যুৎ, গ্যাস, পানি সরবরাহ, ফায়ার সার্ভিস এর সম্মুখ সারির কর্মকর্তা-কর্মচারী, ব্যাংক কর্মকর্তা-কর্মচারী, জরুরী জনসেবায় সম্পৃক্ত সরকারী কর্মকর্তা-কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন (টিকা) প্রয়োগ করা হবে।