Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ পৌর নির্বাচন ॥ ফলাফল প্রত্যাখ্যান করেছেন আ.লীগ প্রার্থী রাহেল চৌধুরী ॥ ছাবির আহমেদ চৌধুরী পুনরায় মেয়র নির্বাচিত

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশ এবং কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে নবীগঞ্জ পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। উক্ত নির্বাচনে অনেক কেন্দ্রীয় নেতারা অংশ নেয়ায় নবীগঞ্জ পৌরসভা নির্বাচন ছিল দেশব্যাপী আলোচিত। দিনব্যাপী নবীগঞ্জ পৌর নির্বাচনের প্রতি নজর ছিল উৎসাহী জনতার। কারণ উক্ত নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে অংশ নিয়েছিলেন বন ও পরিবেশ মন্ত্রীর জামাতা গোলাম রসুল রাহেল চৌধুরী। রাহেলকে ২৬৪ ভোটের ব্যবধানে পরাজিত করে দ্বিতীয়বারের মতো মেয়র পদে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী ছাবির আহমদ চৌধুরী (ধানের শীষ)।
বেসরকারি ফলাফল অনুযায়ী, প্রাথমিক ফলাফলে মোট ১০টি কেন্দ্রে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরীর প্রাপ্ত ভোট ৫ হাজার ৭৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরীর পেয়েছেন ৫ হাজার ৪৮৫ ভোট। স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলম সুমন (জগ) পেয়েছেন ২৬১৯ ভোট। বিএনপির সমর্থকরা নিজেদের প্রার্থীকে বিজয়ী করে আনন্দ মিছিল করেছেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে ছিল আইন-শৃংখলা বাহিনী। এর আগে শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট চলাকালীন সময় প্রত্যেকটি সেন্টারে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়। বিকেল ৪টার পর শুরু হয় ভোট গণণা। পরে কেন্দ্র থেকে ভোটের ফলাফল উপজেলা কন্ট্রোল রুমে নিয়ে আসেন স্ব স্ব ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারবৃন্দ। রাতে ফলাফল ঘোষণা করেন রির্টানিং অফিসার সাদেকুল ইসলাম। ফলাফলে বিএনপি মনোনীত প্রার্থী ছাবির আহমদ চৌধুরীকে বিজয়ী ঘোষণা করা হয়। নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন- ১, ২ ও ৩নং ওয়ার্ডে বর্তমান মহিলা কাউন্সিলর ফারজানা মিলন পারুল (আনারস) ১ হাজার ৮৬৪ ভোট বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক মহিলা কাউন্সিলর জাকিয়া আক্তার লাকী (জবাফুল) পেয়েছেন ১ হাজার ৬৩৬ ভোট। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে পূর্ণিমা রানী দাশ (আনারস) ১ হাজার ৩৪৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোকেয়া বেগম (অটোরিকশা) পেয়েছেন ১ হাজার ১৭২ ভোট। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে বর্তমান মহিলা কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম (আনারস) ২ হাজার ৫৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছাঃ শেলী বেগম (চশমা) পেয়েছেন ১ হাজার ৩৩৪ ভোট।
কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ জাকির হোসেন (পানির বোতল) ৬০৭ ভোট পেযে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক কাউন্সিলর মোঃ মিজানুর রহমান (উটপাখি) পেয়েছেন ৪৯৬ ভোট। ২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আঃ ছোবহান (পানির বোতল) ৪৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর মোঃ সুন্দর আলী (পাঞ্জাবি) পেয়েছেন ৪০৭ ভোট। ৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোঃ নানু মিয়া (পানির বোতল) ৬৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ মোঃ রিজভী আহমেদ খালেদ (উটপাখি) পেয়েছেন ৫৫৪ ভোট। ৪নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর যুবরাজ গোপ (উটপাখি) ৯৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রানেশ চন্দ্র দেব (টেবিল ল্যাম্প) পেয়েছেন ৮০২ ভোট। ৫নং ওয়ার্ডে মোঃ লুৎফুর রহমান (পানির বোতল) ৭৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী এটিএম সালাম (টেবিল ল্যাম্প) পেয়েছেন ৫৮০ ভোট। ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জায়েদ চৌধুরী (ডালিম) পেয়েছেন ৭৬৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মোঃ আবুল কাশেম (পানির বোতল) পেয়েছেন ৪৫৩ ভোট। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোঃ কবির মিয়া (পানির বোতল) ৮৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রুহুল আমিন রফু (উটপাখি) পেয়েছেন ৭৫৮ ভোট। ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বাবুল চন্দ্র দাশ (টেবিল ল্যাম্প) ৫৭৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক কাউন্সিলর সন্তোষ দাস (পানির বোতল) পেয়েছেন ৫৪৫ ভোট, ৯নং ওয়ার্ডে মোঃ ফজল আহমদ চৌধুরী (পাঞ্জাবি) ৬৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ জগলুল হাসান (পানির বোতল) পেয়েছেন ৪৪৪ ভোট।
এদিকে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী ফলাফলের পরিবর্তণের অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করেছেন। শনিবার রাতে ফলাফল ঘোষণার পর নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী অভিযোগ করে বলেন-নহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট গ্রহণ শেষে ভোট কেন্দ্রের ফলাফল অনুযায়ী তিনি পেয়েছেন ৯৯২ ভোট। কিন্তু সরকারি হিসেবে তিনি ৬৬৯ ভোট পেয়েছেন বলে দেখানো হয়েছে। তিনি বলেন, আমাকে ইচ্ছা করে ফলাফল টেম্পারিং করে পরাজিত করা হয়েছে। আমি এবিষয়ে আইনি লড়াই করে যাবো। সংবাদ সম্মেলনে প্রথমে দলীয় বক্তব্য উপস্থাপন করেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী।