শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বঙ্গবন্ধু বাংলা ভাষা ও সাহিত্যে অমর হয়ে থাকবেন-এমপি আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৩১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু আমাদের বাঙালিদের জন্য গড়েছেন বাংলাদেশ। যত দিন বাংলা ভাষা থাকবে, বাংলা সাহিত্য থাকবে, ততদিন বঙ্গবন্ধু আমাদের ইতিহাসের পাতায় অমর হয়ে থাকবেন। তরুণ প্রজন্ম যদি তাঁর জীবন ও কর্ম থেকে শিক্ষা নেয়, তাহলে তারা ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে পারবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবর্ষ উপলক্ষে গতকাল শনিবার হবিগঞ্জ শিল্পকলা একাডেমীতে “শত কবিতায় বঙ্গবন্ধু” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি এ কবিতার বইটি হবিগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পৌঁছে দেয়ার জন্য গ্রন্থের লেখক সুভাষ আচার্য্যরে প্রতি আহবান জানিয়েছেন। প্রয়োজনে সবধরণের সযোগিতারও আশ্বাস দেন তিনি। এমপি আবু জাহির আরও বলেন, সমাজে অনেক প্রতিভাসম্পন্ন মানুষ লুকিয়ে আছেন। সাহিত্য-সংস্কৃতির উন্নতির জন্য এদের মাঝে থাকা সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তুলতে হবে। সরকারও এক্ষেত্রে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে হবিগঞ্জের সাহিত্য-সংস্কৃতির উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখার জন্য বক্তারা এমপি আবু জাহির এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন।
সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ হবিগঞ্জের সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারশনের সহ সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, পিটিআই’র সুপারিনটেনডেন্ট রওশন আরা খাতুন, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অজিত পাল প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন “শত কবিতায় বঙ্গবন্ধু” কাব্যগ্রন্থের লেখক সুভাষ তালুকদার। সঞ্চালনায় ছিলেন সুধীন আচার্য্য ও প্রেমা ইসলাম। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com