Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দারুল হিকমাহ পাবলিক পরীক্ষায় ঈর্ষনীয় ফলাফল অর্জন করেছে-মুনিম চৌধুরী এমপি

প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল নবীগঞ্জ উপজেলার পূর্ব তিমিরপুর দারুল হিকমাহ জামেয়া ইসলামিয়া আলিম মাদরাসায় ইবতিদায়ী ৫ম শ্রেণী ও দাখিল ৮ম শ্রেণী সমাপনী পরীক্ষা এবং দাখিল পরীক্ষায় গৌরবোজ্জল ফলাফল অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি পৌর কাউন্সিলর মোঃ আলাউদ্দীন এর সভাপতিত্বে এবং মাদরাসার শিক্ষক হাফেজ মাওঃ লুৎফুর রহমানের পরিচালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এম. এ মুনিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও নবীগঞ্জ ইসলামী শিক্ষা সোসাইটির চেয়ারম্যান মাওঃ আশরাফ আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, বানিয়াচং এর ৩ নং ইউনিয়ন চেয়ারম্যান মাওঃ হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন মাদরাসার অধ্যক্ষ মোঃ লুৎফুর রহমান, তাওহীদুল ইসলাম চৌধুরী, জাতীয় পার্টির নবীগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, আব্দুল মতিন চৌধূরী, আরমান উল্লাহ ইসলামী একাডেমির প্রধান শিক্ষক আব্দুল আলী শাহীন, মাদরাসার ম্যানেজিং কমিটির সদস্য মাষ্টার আব্দুল মালিক চৌধুরী, আজিজুর রহমান, নাসির আহমদ চেীধূরী, আক্কাছ আলী, সোহেল আহমদ, হাফিজুর রহমান সেলু, মাদরাসার শিক্ষক সোহেল আহমদ, মাওঃ আব্দুল খালিক, কৃতি শিক্ষার্থী ওবায়দুর রহমান বাবু, শাবানা আক্তার সীমা এবং সাবেক ছাত্র হাফেজ এবাদুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি মাদরাসার ধারাবাহিক সুন্দর রেজাল্টের প্রসংশা করে তার বক্তৃতায় বলেন, ম্যানেজিং কমিটি, শিক্ষকমন্ডলী ও অভিভাবক এর মাঝে সমন্বয় থাকলেই যে একটি প্রতিষ্টান দ্রুত উন্নয়ন করতে পারে তার উজ্জল প্রমাণ হল এই দারুল হিকমাহ। অত্র মাদরাসা প্রতিটি পাবলিক পরীক্ষায় ঈর্ষনীয় ফলাফল অর্জন করে, বিশেষ করে জেডিসি পরীক্ষায় সিলেট বিভাগে ২য় স্থান অর্জন এবং দাখিল পরীক্ষায় ৯ টি অ+ এবং ১৯টি অ গ্রেড সহ শতভাগ ফলাফল অর্জন করে নবীগঞ্জের ভাবমূর্তি বহুগুণে উজ্জল করেছে। মাদরাসা শিক্ষাকে আধুনিক যুগোপযোগী করে সচেতন অভিভাবকদের দৃষ্টি আকর্ষনে সক্ষম হয়েছে। তিনি মাদরাসার মূল ক্যাম্পাস ও বালিকা শাখার মাঝখানে শাখাবরাক খালের উপর কালভার্ট নিমার্ণসহ অত্র মাদরাসার সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
পরে প্রধান অতিথি মাদরাসার ওয়েব সাইট উদ্বোধন করেন। মাদরাসার পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক এবং কৃতি শিক্ষার্থীদের ক্রেষ্ট প্রদান করা হয়।