Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ডাকাত-পুলিশ গুলি বিনিময় ॥ ৪টি পাইপগান, ৭টি গুলিসহ দেশীয় অস্ত্র উদ্ধার ॥ নবীগঞ্জে ১১ ডাকাত আটক ॥ এএসপি, ২ ওসিসহ ৪ পুলিশ আহত

এম এ বাছিত/কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের আউশাকান্দি সিএনজি ষ্টেশনে ডাকাত-পুলিশ গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় গুলি বিদ্ধ ৩ ডাকাতসহ আন্তঃজেলা ডাকাতদলের লিডার ছায়েদসহ ১১ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।
ডাকাতের গুলিতে মৌলভীবাজারের এএসপি, মৌলভী বাজার সদর থানার দু’ওসি, ১কনষ্টেবল আহত হয়েছেন। তাদের মৌলভীবাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ডাকাতি কাজে ব্যবহৃত ৪টি পাইপগান, তালা, ৭টি তাজা গুলি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। আটক করা হয় ডাকাতদের ব্যবহৃত মাইক্রোটি।
আটককৃত ডাকাতরা হচ্ছে-গুলিবিদ্ধ হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অলুয়া গ্রামের আউয়াল মিয়া (২৫), পুটিজুরীর লুৎফুর রহমান (৩০) ও গরুয়া গ্রামের সায়েদ মিয়া (৩২), আহত বাহুবলের শেওরাতলা গ্রামের মন্নাফ মিয়া (২৭), মাছের বাজারের এমরান মিয়া (২৮), সাটিয়াজুরী গ্রামের তৌফিক মিয়া (৩১) ও নারায়নপুর গ্রামের খায়ের মিয়া (২৫), নবীগঞ্জের পুরানগাঁও গ্রামের রিপন মিয়া (৩০), বানিয়াচঙ্গের গুনই গ্রামের জিয়া উদ্দিন (২৮), মৌলভীবাজার জেলার বিন্নিগাও গ্রামের সাহিদ মিয়া (৫৫), মাধবপুরের বিজয়নগর গ্রামের কাজল (২৭)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মৌলভীবাজার পুলিশের নিকট খবর আসে একদল ডাকাত সিলেটের গোয়ালাবাজারের এক লন্ডনীর বাড়িতে ডাকাতির করতে মাইক্রো যোগে রওয়ানা দিয়েছে। এ খবরটি পুলিশকে জানিয়ে দেয় মাইক্রো চালক। এ অবস্থায় শেরপুরে মৌলভীবাজার থানা পুলিশ অবস্থান নেয়। অপর দিকে নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশ অবস্থান নেয় আউশকান্দি এলাকায়। এদিকে ডাকাত বহনকারী মাইক্রো (নং-চট্ট মেট্রো-চ-১১-২১০৫) এর চালক কৌশল অবলম্বন করে রাত ১১ টার দিকে আউশকান্দি সিএনজি ষ্টেশনে যায় সিএনজি নেয়ার জন্য। মাইক্রোটি সিএনজি ষ্টেশনে প্রবেশের পরই চালক মাথরুমে চলে যায়। সেখান থেকে ফোনে আউশকান্দি সিএনজি ষ্টেশনে ডাকাতদল মাইক্রোতে রয়েছে বলে পুলিশকে জানায়। সাথে সাথে শেরপুর থেকে মৌলভীবাজার ও হাইওয়ে পুলিশ এবং আউশকান্দি থেকে নবীগঞ্জ পুলিশ তিন দিক থেকে সিএনজিকে ঘিরে ফেলে। এ সময় ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এ অবস্থায় পুলিশ-ডাকাতের মধ্যে ১০/১৫ মিনিট গুলি বিনিময় হয়। এ সময় আশাপাশের গ্রামের শত শত লোক ছুটে আসে। বিরাজ করে আতংক। এ পর্যায়ে পুলিশ উল্লেখিত ১১ ডাকাতকে আটক করতে সক্ষম হয়। এ সময় জনতা আটক ডাকাতদের গণধোলাই দেয়। গুলি বিদ্ধ হয় ৩ ডাকাত। অপর দিকে ডাকাতের গুলিতে মৌলভীবাজারের এএসপি সিরাজুল হুদা, মৌলভী বাজার সদর থানার ওসি আবু সালেক, ওসি তদন্ত দিলীপ দাশ, পুলিশ কনষ্টেবল সুজিত আহত হন। পরে আটককৃত ডাকাতদের মৌলভীবাজার সদর থানার পুলিশের হেফাজতে নিয়ে যাওয়া হয়।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ জাহাঙ্গীর আলম জানান, ডাকাতরা পুলিশকে লক্ষ করে ৩ রাউন্ড ছুড়লে পুলিশও ৫ রাউন্ড গুলি ছুড়ে।